নিজস্ব প্রতিবেদন: বিশ্বব্যাপী করোনা আতঙ্কে ইউরো কাপ, কোপা আমেরিকা, অলিম্পিকের মতো মেগা স্পোর্টিং ইভেন্ট স্থগিত হয়ে গিয়েছে। ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরেও অনিশ্চয়তা। আইপিএলও স্থগিত হয়ে গিয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু যেন তেন প্রকারেণ ক্রোড়পতি লিগ করতে সচেষ্ট ভারতীয় ক্রিকেট বোর্ড! এক বোর্ড কর্তার মতে যদি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যায় তাহলে অক্টোবর-নভেম্বরে যে সময় বিশ্বকাপ হওয়ার কথা ছিল ওই সময় আয়োজন করা যেতে পারে আইপিএল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনাভাইরাসের কারণে দেশে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২৯ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএল। ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় সরকার। ১৫ এপ্রিল লকডাউন শেষে ভিসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা বাড়ানো হবে কিনা সে নিয়ে কোনও নিশ্চিত তথ্য এখনও পাওয়া যায়নি। গত সপ্তাহে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্স বাতিল হয়েছে। আইসিসি-ও টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার বাতিল করেছে। জুন পর্যন্ত বাতিল সব ধরণের ক্রিকেট। ২১ দিনের লকডাউন শেষ হলে কেন্দ্রের সঙ্গে কথা বলেই আইপিএলকে সরকারি ভাবে এই বছরের জন্য বাতিল করে দেবে বিসিসিআই, সূত্রের খবর এমনই।


বোর্ডের আর এক সূত্র বলছে, ওই টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হলে অক্টোবর-নভেম্বর মাসে হবে আইপিএল!  সংবাদসংস্থা IANS কে এক বোর্ড কর্তা জানান, " অক্টোবর-নভেম্বর উইন্ডোতে আইপিএল করার কথা চলছে। এটা তখনই সম্ভব হবে যদি অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ  (১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর বিশ্বকাপ হওয়ার কথা) স্থগিত হয়ে যায়। "


এদিকে করোনা মোকাবিলায় কঠিন সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। অস্থায়ীভাবে ছয় মাসের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। এই অবস্থায় অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে বড়সড় অনিশ্চয়তা দেখা দিয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ।


আরও পড়ুন - করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ; মাথা ন্যাড়া করে কোহলিকে এবার চ্যালেঞ্জ ওয়ার্নারের