নিজস্ব প্রতিবেদন : জয় দিয়েই এবারের আইপিএলে অভিযান শুরু করল প্রীতি জিন্টার পঞ্জাব। দিল্লির অধিনায়ক হিসেবে ফিরে শুরুটা ভাল হল না গৌতম গম্ভীরের। দিল্লিকে ৬ উইকেটে হারাল পঞ্জাব।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার মোহালিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিংস অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। অধিনায়ক গৌতম গম্ভীরের ৫৫(৪২), ঋষভ পন্থের ২৮(১৩) এবং ক্রিস মরিসের অপরাজিত ২৭(১৬)রানে ভর করে ৭ উইকেটে ১৬৬ রান তোলে দিল্লি। গম্ভীর আউট হতেই দিল্লির রানের গতি স্লথ হয়ে যায়। শেষ ৫টি ওভারে মাত্র ৪৩ রান করে দিল্লি। পঞ্জাবের হয়ে মোহিত শর্মা এবং মুজিব উর রহমান ২টি করে উইকেট নেন।



১৬৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে ব্যাটিং শুরু করেন পঞ্জাবের ওপেনার কে এল রাহুল। মাত্র ১৪ বলে এদিন হাফসেঞ্চুরি করলেন তিনি। ৬টি চার এবং ৪টি ছয়ে সাজানো রাহুলের ইনিংস। আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতরানের নজির গড়লেন রাহুল।



সেই সঙ্গে করুণ নায়ারের ৩৩ বলে ৫০ রান এবং ডেভিড মিলারের অপরাজিত ২৪ এবং মার্কাস স্টোইনিসের অপরাজিত ২২ রানের সৌজন্যে সহজেই জয় ছিনিয়ে নেয় অশ্বিনের দল। ৭ বল বাকি থাকতেই ৬ উইকেট ম্যাচ জয় প্রীতির দলের। ম্যাচের সেরা হয়েছেন লোকেশ রাহুল।     


সব বিতর্ক দূরে সরিয়ে এদিনই আবার ক্রিকেটে ফিরলেন মহম্মদ শামি। দিল্লির হয়ে মাঠে নেমে বল হাতে অবশ্য কামাল দেখাতে পারলেন না তিনি। এদিন মাত্র ২ ওভার বল করে দিলেন ২৬ রান।


আরও পড়ুন - কোহলি-ধোনিরা ব্যস্ত আইপিএলে, ছুটি কাটাচ্ছেন শাস্ত্রী