নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টার অপেক্ষা... আজ ক্রিকেট উত্সবের ঢাকে কাঠি পড়ছে আমিরশাহিতে।  বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। ভারতে লোকসভা নির্বাচনের জন্য এর আগে দেশের আইপিএল দু'বার বিদেশে হলেও, এবার ব্যাপারটা একেবারেই আলাদা। দেশজুড়ে করোনাভাইরাস উদ্বেগের কারণেই এবার সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হয়েছে ক্রোড়পতি লিগ। কোয়ারেন্টিন-আইসোলেশন-কোভিডটেস্ট-সোশ্যাল ডিসট্যান্স পেরিয়ে জৈব সুরক্ষা বলয়ের বাইশ গজে ব্যাট-বলের লড়াই শুরু হবে।  সেখানেও আকর্ষণের কেন্দ্রে মহেন্দ্র সিং ধোনি। ৪৩৬ দিন পর আবার মাঠে ফিরছেন মাহি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২০১৯ সালের ১০ জুলাই।  ইংল্যান্ডের মাটিতে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ সেমি ফাইনালে শেষবার বাইশ গজে নেমেছিলেন ধোনি। ৫০ রান করে রান আউট হওয়ার পর আর বাইশ গজে ব্যাট হাতে দেখা যায়নি।  বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ককে নিয়ে এক বছরে অনেক জল্পনা।   ক্রিকেট থেকে কবে সন্ন্যাস নেবেন ধোনি তা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। ক্যাপ্টেন কুল সেই স্টিক টু দ্য বেসিক ফরমুলাতেই স্পিকটি নট থেকেছেন।  ১৫ অগাস্ট সন্ধ্যেবেলায় নিঃশব্দে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন।



খাতায়-কলমে দীর্ঘ ১৪ মাস পর বাইশ গজে ফিরছেন ধোনি। আর দিনের সংখ্যায় ৪৩৬ দিন পর আবার বাইশ  গজে ব্যাট হাতে প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি। জাতীয় দল থেকে অবসর নেওয়ার ৩৪ দিন পর আইপিএল দিয়েই আবার ক্রিকেটে প্রত্যাবর্তন হতে চলেছে মহেন্দ্র সিং ধোনির। ঠিক ভারতীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটায়  আইপিএলের বল গড়াবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি ধোনির চেন্নাই সুপার কিংস আর রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগও তো বলে দিয়েছেন মাহির জন্যই এবারের আইপিএল এক্সট্রা স্পেশাল।



স্টেডিয়ামে দর্শক নেই, নেই চিয়ারলিডার্সদের উদ্দাম নৃত্য। কিছুটা নিঃশব্দেই হয়তো মাঠে নামবেন এমএসডি। আর মাঠের বাইরে টিভি-র পর্দায় চোখ রাখলে আর কান পাতলে শোনা যাবে সেই চেনা শব্দগুলো ... মাহি মার রাহা হ্যায়!



আরও পড়ুন -IPL 2020: ৩৬ ঘণ্টা নয়, কামিন্স-মরগ্যানদের ৬ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে!