IPL 2020: ৩৬ ঘণ্টা নয়, কামিন্স-মরগ্যানদের ৬ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে!

তবে এই নিয়ম কার্যকর হচ্ছে না কামিন্স-মরগ্যান-ব্যান্টনদের জন্য। আবু ধাবির কোভিড প্রোটোকলের গেরোয় কেকেআরের তিন ক্রিকেটার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 18, 2020, 11:53 PM IST
IPL 2020: ৩৬ ঘণ্টা নয়, কামিন্স-মরগ্যানদের ৬ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে!
ছবি সৌজন্যে : KKR

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ শেষ করেই বৃহস্পতিবার রাতে আবু ধাবিতে পৌঁছে যান কলকাতা নাইট রাইডার্সের তিন ক্রিকেটার- ইংল্যান্ডের ইয়ন মরগ্যান, টম ব্যান্টন আর অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। বুধবার ছিল ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের শেষ ম্যাচ। সেই ম্যাচ খেলেই বৃহস্পতিবার রাতে কামিন্স-মরগ্যানরা যোগ দিলেন নাইট শিবিরে।

 

আমিরশাহি পৌঁছেই ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা সুখবরটা পেয়ে যান। বাধ্যতামূলক ৬ দিনের কোয়ারেন্টিনে তাঁদের যেতে হচ্ছে না। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি তাঁদের অনুরোধ রেখেছেন। ৬ দিনের কোয়ারেন্টিন এখন ৩৬ ঘণ্টায়।  এর মধ্যে একাধিকবার কোভিড পরীক্ষা করা হবে। করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারবেন তাঁরা এবং দলের সঙ্গে যোগ দিতে পারবেন। তবে এই নিয়ম কার্যকর হচ্ছে না কামিন্স-মরগ্যান-ব্যান্টনদের জন্য। আবু ধাবির কোভিড প্রোটোকলের গেরোয় কেকেআরের তিন ক্রিকেটার।

 

ইংল্যান্ড থেকে আসা ২১ জন ক্রিকেটারের মধ্যে ১৮ জন দুবাইয়ে আছেন ফলে তাদের মাত্র ৩৬ ঘণ্টার কোয়ারেন্টিন পর্ব। কিন্তু আবু ধাবি-র কোভিড প্রোটোকল বেশ কড়াকড়ি। বাইরে থেকে এলে সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন মাস্ট। তবে আবু ধাবিতে কেকেআরের তিন ক্রিকেটারকে বিসিসিআই-এর করা ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতেই হবে।

কলকাতা নাইট রাইডার্স অবশ্য আইপিএলে অভিযান শুরু করছে ২৩ সেপ্টেম্বর। প্রতিপক্ষ রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। কামিন্সদের ছয়দিনের আইসোলেশন পর্ব শেষ হচ্ছে ২২ তারিখ। সেক্ষেত্রে প্রথম ম্যাচে মাঠে নামতে খুব একটা অসুবিধে হওয়ার কথা নয় মরগ্যান-কামিন্সদের।

 

আরও পড়ুন - IPL 2020: শনিতে শুরু ক্রিকেটের মহাযজ্ঞ, বিনামূল্যে দেখুন Live IPL

.