নিজস্ব প্রতিবেদন: করোনা উদ্বেগের মাঝে একটা সময় ছিল যখন অনেকের মনেই হয়তো প্রশ্ন ছিল আদৌ কি এবার আইপিএল হবে? ক্রোড়পতি লিগ নিয়ে কোটি টাকার এই প্রশ্নের উত্তরের কোনও নিশ্চয়তা দিতে পারেননি খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও। তবে হাল ছাড়েননি তিনি। মারণ ভাইরাসের প্রকোপ থেকে বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড নিরাপদ ভেন্যু হিসেবে বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। আইপিএলকে সুষ্ঠুভাবে করতে লিগ শুরুর ১০ দিন আগেই আমিরশাহিতে নিজেই পৌঁছে গিয়েছেন মহারাজ। বাধ্যতামূলক কোয়ারেন্টিন পর্ব শেষে সরেজমিনে কাজে নেমে পড়েন নিজেই।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


করোনাকে সামলে আইপিএল-কে সফল করতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। পরিস্থিতির বিচারে এবারের আইপিএল অনেক বেশি চ্যালেঞ্জিং! কারণ সমস্যা একাধিক। একে করোনা, সঙ্গে স্পনসর চলে যাওয়া, তারপর দেশের বাইরে আইপিএল। সৌরভের জমানায় প্রথম আইপিএল। সব সমস্যা মিটিয়ে সফলভাবে আইপিএল আয়োজন করতে টিম সৌরভ তত্পর। কোভিড-কালের ক্রিকেট উত্সবের ঢাকে কাঠিও পড়ে গিয়েছে ইতিমধ্যে। শনিবার থেকে শুরু হয়েছে আইপিএল। ইতিমধ্যে তিন ম্যাচ হয়ে গিয়েছে। আমিরশাহি আইপিএলের প্রথম ম্যাচ চেন্নাই-মু্ম্বাই ম্যাচের টিভি ও ডিজিটাল ভিউয়ারশিপ ২০০ মিলিয়ন ছুঁয়ে গিয়েছে। যা আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত রেকর্ড।



তিন ম্যাচ শেষে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি টুইট করে বিরাট বার্তা দিলেন।



সৌরভ লিখলেন, " আইপিএলের তিনটি ভালো ম্যাচ হয়েছে। আশা করি আরও ভালো ভালো ম্যাচ দেখতে পাব পুরুষ এবং মহিলাদের। মেয়েদের আইপিএল ৬০ দিন পরেই। "  সঙ্গে তিনি বিরাট কোহলি এবং হরমনপ্রীত কৌরকে ট্যাগ করেছেন সৌরভ।


বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি আগেই জানিয়েছিলেন, মহিলা ক্রিকেটাররা বঞ্চিত হবেন না, মেয়েদের আইপিএল হচ্ছে। মহিলাদের ক্রিকেট নিয়ে বিন্দুমাত্র উত্সাহ দেখাচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন অভিযোগ উঠেছিল। আর সেটা নিশ্চয়ই বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির কানে পৌঁছেছিল। প্রসঙ্গত ২০১৮  সাল থেকে মহিলাদের মিনি আইপিএল অনুষ্ঠিত হচ্ছে।


 


আরও পড়ুন - IPL 2020: আমি এসে গেছি! নেট প্র্যাকটিসেই ক্যামেরার লেন্স ভেঙে জানান দিলেন দ্রে-রাস