নিজস্ব প্রতিবেদন- IPL -এর নিলাম পর্ব আর আগের মতো নেই। এখন আর সকাল থেকে আসর বসে না। দুপুর তিনটে থেকে এবার আইপিএলের নিলাম-পর্ব শুরু হবে। এবার IPL Auction হচ্ছেন চেন্নাইতে। স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মঈন আলি ও দাউইদ মালান, এই চারজন এবার নিলামে মূল আকর্ষণ। এই চারজনকে কোন ফ্র্যাঞ্চাইজি দলে নেয়, সেটাই আজ দেখার। এবার সব মিলিয়ে ক্রিকেটারের সংখ্যা ২৯২ জন। আটটি ফ্র্যাঞ্চাইজিতে মোট ৬১ স্লট। বুঝতেই পারছেন, এবার প্রচুর ক্রিকেটার নিলামে ওঠার সুযোগ পাচ্ছেন না। তবে বিরাট কোহলির RCB-তে এবার সব থেকে বেশি স্লট। এগারোটি ফাঁকা জায়গা ভরতে হবে কোহলিদের। হায়দরাবাদ দলে স্লট সংখ্য়া সব থেকে কম। তিনটি। দেখে নেওয়া যাক, কোন ফ্র্যাঞ্চাইজির হাতে এবার কত টাকা রয়েছে! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন Faf du Plessis, খেলবেন সীমিত ওভারের ক্রিকেট


রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)- ৩৫.৪০ কোটি টাকা আছে কোহলির দলের হাতে। এগারোটি স্লট খালি। ম্যাক্সওয়েল, মঈন আলির জন্য ঝাঁপাতে পারে। টপ অর্ডার ব্যাটসম্যান ও ভাল মানের অলরাউন্ডার প্রয়োজন তাদের।


সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hydrabad)- মাত্র তিনি স্লট ফাঁকা। ১০.৭৫ কোটি টাকা রয়েছে পকেটে। একজন বিদেশি পেসারের প্রয়োজন দলে।


কেকেআর (KKR)- ১০.৭৫ কোটি টাকা হাতে। শাকিব আল হাসান, ড্যান ক্রিশ্চিয়ানকে পেতে ঝাঁপাতে পারে। রাসেল ও নারিনের বিকল্প খোঁজার চেষ্টা করতে পারেন কর্তারা।


দিল্লি ক্যাপিটলস (Delhi Capitals)- ১৩.৪ কোটি টাকা রয়েছে পকেটে। একজন ব্য়াটিং অলরাউন্ডারের প্রয়োজন।


চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)- ১৯.৯০ কোটি টাকা রয়েছে থলিতে। স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মঈন আলিকে পেতে ঝাঁপাতে পারে।


মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)- ১৫.৩৫ কোটি টাকা রয়েছে হাতে। একজন স্পিনার প্রয়োজন। বিদেশী পেসারের জন্যও ঝাঁপাতে পারে।


পাঞ্জাব কিংস (Punjab Kings)- ৫৩.২০ কোটি টাকা পকেটে। ডেথ বোলারের চাহিদা রয়েছে। একজন ভাল ব্যাটিং অলরাউন্ডার প্রয়োজন।


রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)- ৩৭.৮৫ কোটি টাকা দিয়ে ভাল অলরাউন্ডার, ব্যাটসম্যানের জন্য ঝাঁপাতে পারেন কর্তারা। স্টিভ স্মিথ ও ম্য়াক্সওয়েলকে পেতে মরিয়া হতে পারে।