নিজস্ব প্রতিবেদন: করোনা মহামারির মধ্যেও আইপিএল বন্ধ নেই। ক্রোড়পতি লিগ দেশে আয়োজন করতে পারেনি বিসিসিআই। বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। তাই এবার দেশের আইপিএল আমিরশাহিতে।   আইপিএল আয়োজনেও কোনও খামতি রাখেনি এমিরেটস ক্রিকেট বোর্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২০২০ সালের আইপিএল শুরুর দিনেই ঐতিহাসিক MOU চুক্তি স্বাক্ষরিত হল বিসিসিআই এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে। দু'দেশের ক্রিকেটীয় সম্পর্ক দৃঢ় করতে এবং ক্রিকেটের সার্বিক উন্নয়নের কথা ভেবেই দুই দেশের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে জানান বিসিসিআইয়ের সচিব জয় শাহ। উপস্থিত ছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সহ একাধিক বোর্ড কর্তা। ছিলেন এমিরেটস ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি খালিদ আল জারুনি।


 



যদি আগামী বছরেও দেশে করোনা পরিস্থিতি উন্নতি না হয় সেক্ষেত্রে এপ্রিল-মে মাসে ফের আইপিএল হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতেই। দুই দেশের মধ্যে MOU চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর বিষয়টি জোরালো হচ্ছে। কারণ ফের ছয় মাসের মধ্যে আইপিএল। ভারতে যদি করোনা পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে আমিরশাহিকেই ২০২১ সালের আইপিএলের ভেন্যু হিসেবে বেছে নিতে পারে বিসিসিআই। ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজেরও  আয়োজন করা হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতে। দেশের করোনা পরিস্থিতির দিকে নজর রাখার পাশাপাশি তাই আইপিএল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের জন্য প্ল্যান বি তৈরি রাখছে সৌরভের বোর্ড।


 


আরও পড়ুন - IPL 2020: মুম্বাইকে হারিয়ে আমিরশাহিতে আইপিএল অভিযান শুরু করল ধোনির সিএসকে