IPL 2020: মুম্বাইকে হারিয়ে আমিরশাহিতে আইপিএল অভিযান শুরু করল ধোনির সিএসকে

বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি।

Updated By: Sep 19, 2020, 11:43 PM IST
IPL 2020: মুম্বাইকে হারিয়ে আমিরশাহিতে আইপিএল অভিযান শুরু করল ধোনির সিএসকে

নিজস্ব প্রতিবেদন : কোভিড-কালের  ক্রিকেট উত্সবের শুরুতেই দুরন্ত বোলিং লুঙ্গি এনগিডির। সঙ্গে ব্যাট হাতে বাজিমাত্ আম্বাতি রায়াডু, ফাফ দু প্লেসির। বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। ৪৩৬ দিন পর মাঠে ফিরলেন মাহি। যেন এলেন, দেখলেন আর জয় করলেন। জিতলেন টস, আইপিএলের ইতিহাসে ১০০ ক্যাচের মাইলস্টোন স্পর্শ করলেন। চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় সিএসকে।  গতবারের চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে ২০২০ সালের আইপিএলের উদ্বোধনী ম্যাচে ৫ উইকেটে হারাল ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকে অধিনায়ক হিসেবে এটি ধোনির শততম আইপিএল ম্যাচ জয়।

১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় সিএসকে। ৬ রানের মধ্যে দুই ওপেনার শেন ওয়াটসন এবং মুরলী বিজয়কে সাজঘরের পথ দেখান ট্রেন্ট বোল্ট এবং জেমস প্যাটিনসন। এরপর নিয়ন্ত্রিত ব্যাটিং ফাফ দু প্লেসি এবং আম্বাতি রায়াডুর। ১১৫ রানের জুটিই চেন্নাইয়ের জয়ের ভিত গড়ে দেয়। ৪৮ বলে ৭১ রান করেন আম্বাতি রায়াডু। এরপর দ্রুত জাদেজা আর কুরানকে হারিয়ে একটু চাপে পড়ে যায় সিএসকে। কিন্তু ফাফ দু প্লেসি ম্যাচ বের করে দেন। ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। ব্যাট করতে নামলেও রানের খাতা খোলেননি ধোনি।

এদিন আবু ধাবিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই করেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা এবং কুইন্টন ডি'কক।  ৪৬ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েন দুজনে। কিন্তু এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে মুম্বাই। ২০ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন ডি'কক। সৌরভ তিওয়ারি সর্বোচ্চ ৪২ রান করেন। লুঙ্গি এনগিডি, রবীন্দ্র জাদেজা এবং দীপক চাহারদের দাপুটে বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে মুম্বাই। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন লুঙ্গি। ২টি করে উইকেট নেন রবীন্দ্র জাদেজা ও দীপক চাহার।

 

 

আরও পড়ুন - IPL 2020: কোভিড-কালের ক্রিকেট উত্সবে ভার্চুয়াল দর্শকেই মেতে উঠল মরু শহর