নিজস্ব প্রতিবেদন – বৃহস্পতিবার চেন্নাইয়ে আইপিএলের নিলামে ৩ কোটি ২০ লক্ষ টাকা দিয়ে বাংলাদেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএল চলাকালীন বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। তবে শাকিব আইপিএল খেলতে চান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে শ্রীলঙ্কা সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। এই মর্মে তিনি একটি চিঠিও লেখেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। শুক্রবার তাকে সবুজ সংকেত দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

“শাকিব আমাদের চিঠি দিয়ে জানিয়েছে যে তিনি শ্রীলঙ্কা সফরে না গিয়ে আইপিএলে খেলতে চায়। আমরা তাঁর অনুরোধ মেনে নিয়েছি কারণ অনিচ্ছুক কোনো ক্রিকেটারকে জোর করে খেলাতে চাই না,” সংবাদসংস্থা এএফপিকে জানান বিসিবি-র চেয়ারম্যান আক্রম খান।


আরও পড়ুন - IPL 2021: ভাজ্জি, শাকিবকে দলে টেনে শক্তিশালী কলকাতা, KKR-এর স্কোয়াড দেখে নিন


যদিও শাকিব প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার নন যিনি দেশের আগে আইপিএলকে বেছে নিচ্ছেন। আইপিএলের টাকার হাতছানি অগ্রাহ্য করতে পারেননি অনেকেই। আসন্ন আইপিএলের সময় ইংল্যান্ডের নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা। কিন্তু বেন স্টোকস, জোফ্রা আর্চার, জস বাটলার সহ আরও খেলোয়াড়দের না যাওয়ার সম্ভাবনাই বেশী।


বাংলাদেশের এপ্রিল-মে মাসে শ্রীলঙ্কাতে টেস্ট সিরিজ ও তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে যাওয়ার কথা। গতবছরই হওয়ার কথা ছিল এই সিরিজ কিন্তু করোনার কারণে তা পিছিয়ে যায়। জানুয়ারি মাসেই শাকিব নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। একদিনের সিরিজে তিনিই সিরিজ সেরা ক্রিকেটারের সম্মান পান।