নিজস্ব প্রতিবেদন: অনেক গল্পের 'হ্যাপি এন্ডিং' হয় না। তবে কোনও কোনও গল্পের 'হ্যাপি এন্ডিং' থাকা খুব জরুরি। ২০২২ সালের আইপিএল নিলামের (IPL 2022 Auction) প্রথম দিনে সঞ্চালনার শুরু করেছিলেন হিউজ এডমিডাস (Hugh Edmeades)।  কিন্তু মাঝ পথেই ঘটে অঘটন। হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়েছিলেন। সেই জন্য সঞ্চালনা থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন ৬২ বছরের এই ব্রিটিশ সঞ্চালক। তাঁর ছেড়ে যাওয়া জায়গায় দারুণ পারফরম্যান্স করলেন চারু শর্মা (Charu Sharma)। শনিবার দুপুর থেকে রবিবার সারাদিন দক্ষতার সঙ্গে নিলাম সঞ্চালনা করলেন এই অভিজ্ঞ ক্রীড়াপ্রেমী। তবে রবিবার নিলামের শেষে সকলকে চমক দিয়ে কিছু সময়ের জন্য নিজের কাজে ফেরেন এডমিডাস। চারুকে জরুরি পরিস্থিতিতে নিলাম সঞ্চালনার জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি কাজে ফিরে খুশির কথাও জানান তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমন নতুন অভিজ্ঞতা সম্পর্কে চারু বলেন,"আমি যখন পৌঁছলাম, আমাকে বলা হল যে ইংল্যান্ড থেকে আসা আইপিএল নিলামকারী হিউজ এডমিডাস অসুস্থ হয়ে গিয়েছেন। তিনি পোস্টুরাল হাইপোটেনশনের কারণে মঞ্চ থেকে পড়ে গিয়েছিলেন। আমাদের ১৫ মিনিটের সেশন ছিল। আমি জিজ্ঞাসা করলাম যে কী কী হয়েছে এবং কী করা বাকি। আইপিএল কর্মকর্তারা তখন আমাকে জিজ্ঞাসা করেছিলেন যে বিরতির সময় বাড়ানো উচিত কিনা। আমি বললাম, না। আমার বেশ মজাই হল।" 



আরও পড়ুন: IPL Auction 2022: Ishan Kishan,Deepak Chahar থেকে Shreyas Iyer, ছবিতে দেখে নিন ১০ কোটি ছোঁয়া ১১ 'বড় লোক' ক্রিকেটারের তালিকা


আরও পড়ুন: IPL Auction 2022, Exclusive: '৩৭ বছর বয়স নয়, ফর্ম-ফিটনেস ফ্যাক্টর', ফের বিস্ফোরক Wridhhiman Saha


শনিবার দুপুরে শ্রীলঙ্কার তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার নিলাম প্রক্রিয়া চলাকালীন কথা বলতে বলতে নিলামের মঞ্চ থেকে সরাসরি নিচে পড়ে যান তিনি। তাঁকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখায় যায়। আচমকা এমন ঘটনায় হুড়োহুড়ি শুরু হয়ে যায়। নিলাম সাময়িক স্থগিত রাখার পর লাঞ্চ ঘোষণা করা হয়। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে ১০টি ফ্রাঞ্চাইজির কর্তারা হতবাক হয়ে যান। সেদিন মধ্যাহ্নভোজের বিরতিকে জানা যায় সুস্থ বোধ করলেও নিলাম প্রক্রিয়া এগিয়ে নিয়ে যেতে পারবেন না এডমিডাস। দ্বিতীয় দিনের নিলাম পর্ব শুরু হওয়ার আগে, ভিডিও বার্তা দিয়েছেন এডমিডেস। জানিয়েছেন, তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। বিসিসিআই-সহ সংশ্লিষ্ট সকলে তাঁকে যে ভাবে সাহায্য করেছেন এবং পাশে থেকেছেন, সেই জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন। দ্রুত আরোগ্য কামনা করে যাঁরা বার্তা পাঠিয়েছেন, তাঁদের ধন্যবাদ দিয়েছেন। নিলাম সঞ্চালনার প্রশংসা করে শুভেচ্ছা জানিয়েছেন চারুকেও।


এ দিকে অভিজ্ঞ চারু নিলাম মঞ্চে শেষ মুহূর্তে এলেও এডমিডাসের অভাব বুঝতে দেননি। আইপিএল-এর নিলামে তাঁর অভিষেক হলেও অনেক সময় ধরে ক্রিকেট ধারাভাষ্যের সঙ্গে যুক্ত রয়েছেন। তাছাড়া অতীতে একাধিক নিলামের সঞ্চালনা করেছেন তিনি। জানা গিয়েছে শনিবার দুপুরে চারুর বাড়িতে একাধিক অতিথি এসেছিলেন। ছিল খাওয়া-দাওয়ার ব্যবস্থা। দুপুরে অতিথিদের সঙ্গে কথা বলার সময় হঠাৎই ফোন পান আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্য়ান ব্রিজেশ প্য়াটেলের। কোনও কারণ জানতে না চেয়েই তড়িঘড়ি তাঁকে নিলামের হোটেলে চলে আসার কথা বলেন ব্রিজেশ প্য়াটেল। বাকিটা ইতিহাস।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App