নিজস্ব প্রতিবেদন: এ বারও ব্যর্থ রোহিত শর্মা (Rohit Sharma)। বুধবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে আর ৫৪ রান করলেই বিরাট কোহলিকে (Virat Kohli) ছুঁয়ে ফেলতে পারতেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক। কিন্তু সেটা হল না। তবে এ দিন ফের একবার শুরুতেই ফিরে গেলেন 'হিট ম্যান'। তাও আবার মাত্র ৩ রান করে উমেশ যাদবের (Umesh Yadav) বলে আউট হলেন তিনি। ফলে ভারতের দ্বিতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১০ হাজার পূর্ণ করতে তাঁর অপেক্ষা আরও বাড়ল। টিম ইন্ডিয়ার (Team India) সতীর্থ বিরাটকে ছুঁয়ে এই নজির গড়তে হলে রোহিতকে এখনও ৫১ রান করতে হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার তৃতীয় ওভারের পঞ্চম বলে উমশের একটি শর্ট বলকে পুল মারতে গিয়েছিলেন রোহিত। মিস টাইম হওয়ার জন্য ব্যাটের কানা লেগে বল চলে যায় উইকেটকিপার স্যাম বিলিংসের হাতে। ফলে ৩ রানে আউট হয়ে গেলেন তিনি। 


চলতি আইপিএল-এ একেবারেই ছন্দে নেই রোহিত। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪১ রানে আউট হন। গত ম্যাচে ৫ বলে ১০ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে রিয়ান পরাগকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ফলে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে ১০ হাজার পূর্ণ করতে রোহিতকে আরও ৫১ রান করতে হবে। 


রোহিত এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৬৫ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৪৯ রান করেছেন তিনি । ফলে ১০,০০০ রান পূর্ণ করতে তাঁকে আরও ৫১ রান করতে হবে। গত বছরের সেপ্টেম্বরে বিরাট আইপিএল-এর মঞ্চে ১০,০০০ রান পূর্ণ করেছিলেন।  


রোহিত যদি আর ৫১ রান করেন, তাহলে তিনি বিশ্বের সপ্তম ব্যাটার হয়ে উঠবেন যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান সেরে ফেলবেন। রোহিতের আগে রয়েছেন, ক্রিস ক্রিস গেইল (১৪,৫৬২), শোয়েব মালিক (১১,৬৯৮), কায়রন পোলার্ড (১১,৪৫২), অ্যারন ফিঞ্চ (১০,৪৯৯), বিরাট (১০,৩৩১) এবং ডেভিড ওয়ার্নার (১০,৩০৮) এই কৃতিত্ব অর্জন করেছেন। 


একনজরে টি-টোয়েন্টিতে সর্বাধিক রানশিকারি 


ক্রিকেটার             ম্যাচ          রান
ক্রিস গেইল           ৪৬৩        ১৪,৫৬২
শোয়েব মালিক     ৪৭২          ১১,৬৯৮
কায়রন পোলার্ড   ৫৮৩          ১১,৪৫২
অ্যারন ফিঞ্চ        ৩৪৮           ১০,৪৯৯
বিরাট কোহলি     ৩২৯           ১০,৩৩১
ডেভিড ওয়ার্নার   ৩১৩           ১০,৩০৮
রোহিত শর্মা         ৩৭৩            ৯৯৪৯ 


আরও পড়ুন: IPL 2022: 'MS Dhoni-র মতই ফিনিশার Dinesh Karthik', কেন এমন মন্তব্য করলেন Faf du Plessis? জেনে নিন


আরও পড়ুন: IPL 2022: জয়ের পর নতুন 'থিম সং'-এ সাজঘর মাতাল Faf du Plessis, Virat Kohli-র RCB? ভিডিওটি দেখুন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)