IPL 2022: 'MS Dhoni-র মতই ফিনিশার Dinesh Karthik', কেন এমন মন্তব্য করলেন Faf du Plessis? জেনে নিন

গত তিন ম্যাচে তিনি অপরাজিত। প্রতি ম্যাচেই নিজেকে নতুন ভাবে আবিষ্কার করছেন দীনেশ কার্তিক।

Updated By: Apr 6, 2022, 07:36 PM IST
IPL 2022: 'MS Dhoni-র মতই ফিনিশার Dinesh Karthik', কেন এমন মন্তব্য করলেন Faf du Plessis? জেনে নিন
প্রতি ম্যাচেই ধোনির ফিনিশারের ভূমিকা পালন করছেন কার্তিক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দলকে দ্বিতীয় ম্যাচ জেতানোর পরেই ফাফ ডু প্লেসিসের (Faf du Plessis) বড় প্রশংসা পেলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। সেরা 'ফিনিশার' মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) সঙ্গে তাঁর তুলনা করে বসলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়ক। 

৩৬ বছর বয়সে কোনও ক্রিকেটারের আবার পুনর্জন্ম হয় নাকি! অবিশ্বাস্য মনে হলেও কার্তিকের ক্ষেত্রে ব্যাপারটা কিন্তু একেবারে সত্যি। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সঙ্গে আরসিবি-র এই কার্তিকের কোনও মিলই নেই। গত তিন ম্যাচে তিনি অপরাজিত। প্রতি ম্যাচেই নিজেকে নতুন ভাবে আবিষ্কার করছেন। পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ১৪ বলে ৩২ রানে অপরাজিত থাকার পর নাইটদের বিরুদ্ধে ৭ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন। আর এ বার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ২৩ বলে ৪৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন 'ডিকে'। আর তাই এই অভিজ্ঞ ব্যাটারকে সম্মান জানিয়ে তাঁকে ধোনির সঙ্গে তুলনা করে বসলেন ডু প্লেসিস। 

দলের জয়ের পর আরসিবি-র সোশ্যাল মিডিয়াতে ডু প্লেসিস বলেন, "কার্তিকের সঙ্গে এমএস ধোনির অনেক মিল দেখতে পাই। জানি ধোনি ক্রিকেট দুনিয়ার সেরা ফিনিশার। তবে এই মরশুমে 'ডিকে'-এর মধ্যে তেমনই এক ফিনিশারকে দেখতে পাচ্ছি। কারণ ডিকে নিজের ব্যাটিংকে অনেক উঁচু পর্যায়ে নিয়ে চলে গিয়েছে। ডিকে-র বিরুদ্ধে অনেক বছর ধরে খেলছি। আমি বরাবরই ওকে বিপজ্জনক ক্রিকেটার হিসেবে মনে করি।" 

কিন্তু কোন মন্ত্রে চলতি মরশুমে এখনও সাফল্য পাচ্ছেন এই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার? ডু প্লেসিস যোগ করলেন, "এ বার কার্তিকের অন্যরুপ দেখতে পাচ্ছি। যে কোনও পরিস্থিতিতে ডিকে শান্ত থাকে। চাপ বাড়লেও চিন্তিত হয় না। যেমনটা ধোনি থাকত। এটা কিন্তু একজন চ্যাম্পিয়নের লক্ষ্মণ। যখন সব পরিস্থিতি একজনের বিপক্ষে থাকে তখন চাপ, চিৎকারের মধ্যে নিজেকে বড় মঞ্চে মেলে ধরা খুব কঠিন। তবে ডিকে মাথাঠান্ডা রেখে পারফরম্যান্স করে যাওয়াই প্রকৃত সিনিয়রের কাজ। ডিকে ফিনিশার হিসেবে সেই কাজটাই করছে।" 

আরও পড়ুন: Dinesh Karthik, IPL 2022: 'এখনও ফুরিয়ে যাইনি', ব্যাটের পর মুখেও জবাব দিচ্ছেন 'DK'

আরও পড়ুন: IPL 2022: রুদ্ধশ্বাস জয়ের জন্য Dinesh Karthik-কে বাহবা দিলেন লড়াকু Shahbaz Ahamed

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.