নিজস্ব প্রতিবেদন: আসন্ন আইপিএলের (IPL 2022) শুরুতেই চার অজি তারকাকে পাবে না ফ্র্যাঞ্চাইজিরা। ডেভিড ওয়ার্নার (David Warner), প্যাট কামিন্স (Pat Cummins), জোশ হ্যাজেলউড (Josh Hazlewood) ও গ্লেন ম্যাক্সওয়েলকে (Glenn Maxwell) অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ছাড়বে না পাকিস্তান সফরের জন্য়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এখনও ১৫ তম আইপিএলের দিনক্ষণ চূড়ান্ত হয়নি। কিন্তু যা খবর তাতে করে মনে করা হচ্ছে মার্চের শেষের দিকে শুরু হতে পারে 'ক্রোড়পতি লিগ'। কামিন্স-ওয়ার্নাররা ৫ এপ্রিলের পরেই আইপিএলে যোগ দিতে পারবেন। ৪ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত অস্ট্রেলিয়া থাকবে বাবর আজমদের দেশে। দুই দেশ তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি মাত্র টি-২০ খেলবে। 


অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলছেন, "আমরা মাল্টি-ফরম্যাট প্লেয়ারদের নিয়ে দীর্ঘ সময় আলোচনা করেছি আইপিএলে অংশগ্রহণের ব্যাপারে। শুধু পাকিস্তান সফরের কথা মাথায় রেখেই নয়। আমরা এটা ভীষণ ভাবে নিশ্চিত করতে চেয়েছি যে, আমাদের সেরা প্লেয়াররা যাতে যত বেশিদিন সম্ভব দেশের জার্সিতে খেলতে পারে। ওদের ব্য়ক্তিগত বিষয়গুলো নিয়েও প্রতিনিয়ত আলোচনা চালিয়ে যাচ্ছি। আইপিএলের প্রতি আমরা শ্রদ্ধাশীল। টি-২০ ম্যাচের প্রথমসারির এই টুর্নামেন্ট। আমি মনে করি আমাদের প্লেয়ারদের স্কিলের উন্নতি করার জন্য় আইপিএলকে কখনই খাটো না করে দেখা।"
 
নিলামে ওয়ার্নারকে ৬.২৫ কোটি টাকায় কিনেছে দিল্লি ক্যাপিটালস। এবার নতুন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন তিনি। কামিন্স খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়েই। অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেনের জন্য ৭ কোটি ২৫ লক্ষ টাকা খরচ করেছে কেকেআর। হ্যাজেলউডকে এবার ৭ কোটি ৭৫ লক্ষ টাকায় নিয়েছে আরসিবি। হ্যাজেলউড জাতীয় দলের সতীর্থ ম্যাক্সওয়েলকে এবার পাবেন আইপিএল টিমেও। আরসিবি বিরাট কোহলি (১৫ কোটি টাকা) ও মহম্মদ সিরাজের (৭ কোটি টাকা) সঙ্গে ম্যাক্সওয়েলকেও (১১ কোটি টাকা) ধরে রাখে।


আরও পড়ুন: FIFA World Cup 2022, Sergio Aguero: বিশ্বকাপে মেসিদের দলেই থাকবেন আগুয়েরো!


আরও পড়ুন: BCCI On Wriddhiman Saha: ঋদ্ধিকে সাংবাদিকের 'হুমকি'! তদন্তকারী সংস্থার দ্বারস্থ হচ্ছে বিসিসিআই


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)