নিজস্ব প্রতিবেদন :  আট নয়, এবার থেকে দশ দলের আইপিএল করার পরিকল্পনা রয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলের। এমনকী ২০২০ সাল থেকেই হতে পারে দশ দলের আইপিএল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২০১১ সালে আইপিএল গভর্নিং কাউন্সিল প্রথমবার আট থেকে বাড়িয়ে ১০ দলের আইপিএল শুরু করে। সেবার খেলে কোচি টাস্কার কেরল ও পুণে সুপারজায়ান্ট। কিন্তু দুই বছর পরই একাধিক বিতর্কের কারণে সরে যায় দুটি দল। কিন্তু আইপিএল-এর দল সংখ্যা বাড়ানোর পক্ষেই রয়েছেন ফ্র্যাঞ্চাইজিরা। লন্ডনে নতুন মালিকপক্ষগুলির সঙ্গে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দলগুলির মালিকরা আলোচনায় বসেন। সেখানেই নতুন নতুন ফ্র্যাঞ্চাইজি দল আইপিএলে খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। এই বৈঠকের কথা স্বীকার করেছেন বিসিসিআই সিইও রাহুল জোহুরি। তিনিও লন্ডনে থাকলেও সবিস্তারে এই নিয়ে তিনি কিছু বলতে চাননি।


আরও পড়ুন - কেকেআর কোচের চাকরি হারালেন কালিস!


আইপিএলে খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে, আদানি গ্রুপ (আহমেদাবাদ), আরপিজি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ(পুণে) এবং টাটা (রাঁচি এবং জামশেদপুর)। ২০১০ সালেও আদানি গ্রুপ আমেদাবাদ থেকে খেলতে চাইলেও সেবার অনুমতি পায়নি। তারা আবার আইপিএলে ফিরতে চাইছে। তাই আইপিএলে দল বাড়ানো হবে কিনা বিষয়টি নির্ভর করছে বোর্ডের ওপর। এখন বিসিসিআই-এর কোর্টে বল!