জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইতিহাস লিখলেন আফগানিস্তানের সুপারস্টার রশিদ খান (Rashid Khan)। বিশ্বের প্রথম স্পিনার হিসেবে টি ২০ ক্রিকেটে ৫৫০ উইকেট নিলেন। আইপিএলের (IPL 2023) ৫৭ নম্বর ম্য়াচে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও গুজরাত টাইটান্স (Gujarat Titans)। সেই ম্যাচেই এই অনন্য মাইলস্টোন স্পর্শ করেন গুজরাতের মহাতারকা। কিংবদন্তি উইন্ডিজ বোলার ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo) তালিকায় সবার ওপরে। ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে নিয়েছেন ৬১৫ উইকেট। আরেক উইন্ডিজ রত্ন সুনীল নারিনের (Sunil Narine) টি-২০ ক্রিকেটে রয়েছে ৪৮৫ উইকেট। রশিদ এই ম্য়াচে চার উইকেট নিয়েছেন। ব্যাট হাতে তিনি ৩২ বলে ৭৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। রশিদ আইপিএল ইতিহাসের তৃতীয় প্লেয়ার হিসেবে এক ম্য়াচে চার উইকেট নেওয়ার পাশাপাশি ৭৫ প্লাস রান করার নজির গড়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Suryakumar Yadav | MI vs GT: মুম্বইতে ধেয়ে এল '৩৬০ ডিগ্রি' প্রলয় ঝড়! অবলীলায় সূর্যর প্রথম আইপিএল সেঞ্চুরি


এই ম্যাচে টস জিতে হার্দিক ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মাদের। হার্দিক বুঝতে পারেননি যে, এদিন মুম্বইতে ধেয়ে আসবে '৩৬০ ডিগ্রি' প্রলয় ঝড়! তিনে ব্যাট করতে নেমে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার আবার দেখিয়ে দিলেন যে, তিনি ব্যাট হাতে কী তাণ্ডবলীলাই না করতে পারেন! সূর্যকুমার যাদব এদিন ৪৯ বলে ১০৩ রানের অপরাজিত সেঞ্চুরি করলেন। পেলেন কেরিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরির স্বাদ। 'মিস্টার ৩৬০ ডিগ্রি'-র ব্যাটে ভর করে মুম্বই পাঁচ উইকেটে তুলেছে ২১৮ রান। সূর্য যখন খেলেন, তখন বোলাররা বুঝে উঠতে পারেন না যে, কোথায় বল করবেন তাঁকে! নটরাজ সুইপ থেকে শুরু করে হেলিকপ্টার হুইপ ও ব়্যাম্প ওভার উইকেটকিপার শটের মতো অস্ত্র যাঁর হাতে আছে, তাঁকে ঠেকানো কার্যত কঠিন হয়ে যায়। এদিনও ঠিক তাই ঘটল। ১ ঘণ্টা ১৩ মিনিট ক্রিজে থেকে সূর্য ১১টি চার ও হাফ ডজন ছক্কা হাঁকালেন। ২১০.২০-র স্ট্রাইক রেটে করলেন ব্যাট। সূর্য ছাড়া এদিন মুম্বইয়ের হয়ে ব্যাটে রান পেলেন ঈশান কিশান (৩১), রোহিত শর্মা (২৯) ও বিষ্ণু বিনোদ (৩০)। মুম্বইয়ের এই রান তাড়া করে গুজরাত আট উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৯১ রান তুলতে পেরেছে। মুম্বই ২৭ রানে জিতে যায় ম্যাচ।



Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)