Suryakumar Yadav | MI vs GT: মুম্বইতে ধেয়ে এল '৩৬০ ডিগ্রি' প্রলয় ঝড়! অবলীলায় সূর্যর প্রথম আইপিএল সেঞ্চুরি

Suryakumar Yadav Slams 103 Runs in 49 Balls in MI vs GT Match:  অবিশ্বাস্য ব্যাটিং করছেন সূর্যকুমার যাদব। অবলীলায় নিচ্ছেন বিচিত্র সব শট। যা দেখে ফের একবার থ হয়ে গেল ক্রিকেটবিশ্ব। 'মিস্টার ৩৬০' গুজরাত টাইটান্সের বিরুদ্ধে করে ফেললেন প্রথম আইপিএল সেঞ্চুরি  

Updated By: May 12, 2023, 09:56 PM IST
Suryakumar Yadav | MI vs GT: মুম্বইতে ধেয়ে এল '৩৬০ ডিগ্রি' প্রলয় ঝড়! অবলীলায় সূর্যর প্রথম আইপিএল সেঞ্চুরি
অবিশ্বাস্য সূর্যকুমার। ছবি-আইপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএলের (IPL 2023) ৫৭ নম্বর ম্য়াচে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও গুজরাত টাইটান্স (Gujarat Titans)। টস জিতে হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মাদের (Rohit Sharma)। হার্দিক বুঝতে পারেননি যে, এদিন মুম্বইতে ধেয়ে আসবে '৩৬০ ডিগ্রি' প্রলয় ঝড়! তিনে ব্যাট করতে নেমে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার আবার দেখিয়ে দিলেন যে, তিনি ব্যাট হাতে কী তাণ্ডবলীলাই না করতে পারেন! সূর্যকুমার যাদব এদিন ৪৯ বলে ১০৩ রানের অপরাজিত সেঞ্চুরি করলেন। পেলেন কেরিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরির স্বাদ। 'মিস্টার ৩৬০ ডিগ্রি'-র ব্যাটে ভর করে মুম্বই পাঁচ উইকেটে তুলেছে ২১৮ রান। সূর্য যখন খেলেন, তখন বোলাররা বুঝে উঠতে পারেন না যে, কোথায় বল করবেন তাঁকে! নটরাজ সুইপ থেকে শুরু করে হেলিকপ্টার হুইপ ও ব়্যাম্প ওভার উইকেটকিপার শটের মতো অস্ত্র যাঁর হাতে আছে, তাঁকে ঠেকানো কার্যত কঠিন হয়ে যায়। এদিনও ঠিক তাই ঘটল। ১ ঘণ্টা ১৩ মিনিট ক্রিজে থেকে সূর্য ১১টি চার ও হাফ ডজন ছক্কা হাঁকালেন। ২১০.২০-র স্ট্রাইক রেটে করলেন ব্যাট। সূর্য ছাড়া এদিন মুম্বইয়ের হয়ে ব্যাটে রান পেলেন ঈশান কিশান (৩১), রোহিত শর্মা (২৯) ও বিষ্ণু বিনোদ (৩০)। 

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতলেও, ওয়ানডে সিরিজ জেতা হয়নি রোহিতদের। স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া ২-১ সিরিজ জিতে দেশে ফেরে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পাঁচ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে, তিন ম্যাচের চলতি ওয়ানডে সিরিজের শুভারম্ভ করেছিল টিম ইন্ডিয়া। এরপর বিশাখাপত্তনমের ডক্টর ওয়াইএসআর রেড্ডি এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দারুণ ভাবে সিরিজে ফিরেছিল অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ, চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ২১ রানে জেতে। মুম্বই, বিশাখাপত্তনম ও চেন্নাইতে একই ঘটনা একই ভাবে ঘটে গিয়েছিল। প্রতি ম্যাচেই সূর্য আউট হন প্রথম বলে। ক্রিকেটের পরিভাষায় যাকে বলে 'গোল্ডেন ডাক'। সূর্যকে নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় উঠেছিল। কিন্তু সূর্যর পাশেই ছিলেন কিংবদন্তি সুনীল গাভাসকর।

আরও পড়ুন: Ricky Ponting On Sourav Ganguly: সৌরভের সঙ্গে কেমন সম্পর্ক? সাফ জানিয়ে দিলেন রিকি, উত্তর প্রত্যাশিত ছিল না!

প্রাক্তন ভারত অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রোর সূর্যকে একটাই পরামর্শ ছিল। সানি বলেছিলেন, যা হয়ে গিয়েছে, তা ভুলে সূর্য মনোনিবেশ করুক আসন্ন আইপিএলে। গাভাসকর বলেছিলেন, 'সূর্যকুমার প্রথম তিন বলেই আউট হয়েছে। এটা বলা খুবই কঠিন যে, ও ভুলটা কী করেছে! প্রথম দু'টি ম্যাচে মিচেল স্টার্কের ভালো ডেলিভারিতে আউট হয়েছে। হতে পারে ও সম্ভবত কিছুটা চিন্তিত ছিল। তবে ও আইপিএলে কী ফর্মে থাকে সেটা দেখার। ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে কিছু ওয়ানডে ম্যাচ রয়েছে ভারতের কাছে। সব ফ্যাক্টর মিলিয়েই ওকে দলে নিজের জায়গা দেখে নিতে হবে। ওকে আমার কিছুই বলার নেই। ওকে বুঝতে হবে যে, বিশ্বের সেরা প্লেয়ারদের সঙ্গে এমনটা হয়েছে। ও এই তিনটি ওয়ানডে ম্যাচ ভুলে যাক। আইপিএলে ফোকাস করুক। ওখানে রান করুক। আইপিএলে রান পেলেই ও পরের ওয়ানডে ম্যাচে আত্মবিশ্বাসী হয়ে নামবে।' টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্যকুমার। কিন্তু ওডিআই কোড তিনি ডিকোড করতে পারছেন না। দেশের জার্সিতে ২৩টি পঞ্চাশ ওভারের ম্যাচে সূর্য করেছেন মাত্র ৪৩৩ রান। আইপিএলের হাত ধরেই সূর্য ফিরলেন চেনা মেজাজে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.