জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সানরাইজার্স হায়দরাবাদ উপলের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে (Rajiv Gandhi International Stadium, Uppal, Hyderabad) মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের (Sunrisers Hyderabad vs Mumbai Indians, SRH vs MI )। ম্যাচে টস জিতে রোহিত শর্মাদের (Rohit Sharma) ব্যাট করতে পাঠিয়ে ছিলেন এডেন মারক্রম (Aiden Markram)। রোহিতরা টস জিতে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১৯২ রান তোলেন। জবাবে হায়দরাবাদ ১৭৮ রানে গুটিয়ে যায়। সানরাইজার্সের শেষ ওভারে জয়ের জন্য ২০ রান প্রয়োজন ছিল। আর ক্যাপ্টেন রোহিত শেষ ওভারটাই তুলে দেন অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar) হাতে। কিংবদন্তি সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে রোহিতের আস্থার পুরোপুরি দাম দেন। হয়তো বছর তেইশের পেসারের হাতে আগুনে পেস নেই। কিন্তু আছে ওয়াইড ইয়র্কার অস্ত্র ও সঠিক লাইন লেন্থে বল করার ক্ষমতা। অর্জুন মাত্র ৫ রান দেন তাঁর ওভারে। তুলে নেন ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar) উইকেট। অর্জুনের প্রথম উইকেট ও দলের জয় নিয়ে বড় ট্যুইট করলেন রোহিতদের মেন্টর। তবে সচিনের ট্যুইটে ছেলের জন্য গর্বের বদলে রয়েছে নিজের অপ্রাপ্তি!




COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সচিন লেখেন, 'আবার মুম্বই ইন্ডিয়ান্স সুপার্ব পারফর্ম করল। ক্যামেরন গ্রিন ব্যাটে-বলে মোহিত করেছে। ঈশান কিশান ও তিলক বর্মারও ব্যাটিং ভালো। প্রতিদিনই আইপিএল উত্তেজক হয়ে উঠছে। দারুণ করছে ছেলেরা। আর হ্যাঁ, অবশেষে তেন্ডুলকরের আইপিএল উইকেট এল!' সচিন শেষ বাক্যের শেষে জুড়ে দিয়েছেন একটি ইমোজি। একশ সেঞ্চুরির মালিক কিন্তু কোথায় লেখেননি যে, ছেলের জন্য তিনি গর্বিত। উল্টে তিনি আইপিএলে যা পারেননি, সেটাই লিখলেন। মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক ২০০৮-১৩ পর্যন্ত আইপিএল খেলেছেন। ৭৮ ম্যাচে ২৩৩৪ রান আছে তাঁর। রয়েছে অপরাজিত সেঞ্চুরিও। তবে 'ক্রিকেট ঈশ্বর' আইপিএলে ৩৬ বল করে কখনও পাননি উইকেট। তাই তিনি মজা করে লিখলেন, 'অবশেষে তেন্ডুলকরের আইপিএল উইকেট এল!' মুম্বই এই ম্যাচের আগে কলকাতার বিরুদ্ধে খেলেছিল গত রবিবার। ওই ম্যাচে দীর্ঘ দু'বছরের প্রতীক্ষার অবসান হয় রোহিতের। অবশেষে আসে সেই বহু প্রত্যাশিত মুহূর্ত। অর্জুন  সুযোগ পেয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম একাদশে। বছর তেইশের বাঁ-হাতি পেসার মুম্বইয়ের হয়ে অভিষেক করেছিলেন নিজের ঘরের মাঠেই। মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স ম্যাচে সচিনপুত্রকেই প্রথম ওভার তুলে দেওয়া হয়েছিল।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)