জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL 2023) ম্যাচে যে আগুনের স্ফুলিঙ্গ দেখা গিয়েছিল, সে আগুন এবার ধীরে ধীরে দাবানলে পরিণত হতে শুরু করছে...! কথা হচ্ছে বিরাট কোহলি বনাম সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Virat Kohli vs Sourav Ganguly) ঠান্ডা লড়াই নিয়ে। এবার ফেস-টু-ফেস হয়ে গেল! সোশ্যাল মিডিয়ায় সরাসরি সৌরভের সঙ্গে যুদ্ধ ঘোষণা করে দিলেন বিরাট! কী করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক, কেন করলেন তিনি, সে সবের উত্তর রয়েছে এই প্রতিবেদনে। যা জানতে গেলে ফ্ল্যাশব্যাকে যেতেই হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০২১ সালের ডিসেম্বরের ঘটনা। দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে উড়ে যাওয়ার আগে, কোহলি মিডিয়ার সামনে বিস্ফোরণ ঘটিয়ে ছিলেন। তখন থেকেই বিরাট বনাম বিসিসিআই (পড়ুন সৌরভ) দ্বন্দ্বের সূত্রপাত। ওয়ানডে ক্যাপ্টেনসি খোয়ানো বিরাটের নিশানায় ছিলেন তৎকালীন বিসিসিআই সভাপতি হিসেবে চেয়ারে বসা সৌরভই। নাম না করে 'প্রিন্স অফ ক্যালকাটা'র বিরুদ্ধে তোপ দেগেছিলেন কোহলি। তিনি দাবি করেছিলেন যে, তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে কেউ বারণ করেননি। পাশাপাশি কোহলি এও বলেছিলেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট আগে, তিনি জানতে পেরেছিলেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও অধিনায়ক হিসাবে তাঁর পথচলা শেষ হতে চলেছে। 


আরও পড়ুন: Virat Kohli vs Sourav Ganguly: এবার প্রকাশ্যেই সংঘাত বিরাট-সৌরভের! সাক্ষী আইপিএল, ভাইরাল ছবি-ভিডিয়ো বলছে কথা


বিসিসিআই সেভাবে বিরাটের সঙ্গে যোগাযোগ করেনি বলেও অভিযোগ করেছিলেন তিনি। এরপর থেকেই এই ইস্যু আগুনের মতো ছড়িয়ে পড়েছিল। বিরাটের ভারত অধিনায়ক হিসাবে শেষের অধ্যায় আজও কোথাও রহস্যে মোড়া! এরপর রোহিত শর্মা তিন ফরম্যাটে ভারতের অধিনায়ক হয়ে যান। কোহলি বনাম সৌরভ লড়াই কোথেও যেন থিতিয়ে পড়েছিল মাঝে। ফের জেগে উঠেছে দুয়ের বিরোধ!


চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালসের। কোহলির ৩৩ বলে ৫০ রানে ভর করে আরসিবি ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছিল। জবাবে ডেভিড ওয়ার্নারের (David Warner) দল ২৩ রানে ম্যাচ হারে। চিন্নাস্বামীতে আরসিবি বনাম দিল্লি ম্যাচে বিরাটের ব্যাটিং নিয়ে যত না কথা হয়েছে, তার চেয়ে অনেক বেশি আলোচনায় এসেছে বিরাট বনাম সৌরভ সংঘাত! ম্যাচের পর একাধিক ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়েছিল, যা বলে দেয় যে, দুই প্রাক্তনের সম্পর্কের সমীকরণ একেবারেই তলানিতে।


এখন প্রশ্ন কোন দু'টি ঘটনা নিয়ে নেটিজেনরা উদ্বেল হয়েছেন! দিল্লির ইনিংসের ১৮ নম্বর ওভারে বিরাট লং-অনে একটি চমকে দেওয়া ক্যাচ নিয়েছিলেন। আর এই ক্যাচের পর তিনি যখন ডিপে নিজের জায়গায় ফিরছিলেন, তখন তাঁর চোখ গিয়েছিল দিল্লির ডাগআউটে বসে থাকা সৌরভের দিকে। প্রাক্তন বিসিসিআই সভাপতি এই মুহূর্তে ওয়ার্নারদের দলের ডিরেক্টর অফ ক্রিকেট। সৌরভকে দেখে বিরাট যে দৃষ্টি দিয়েছিলেন, তা দেখে মনে হবে যেন কোহলি পারলে সৌরভকে চোখ দিয়েই গিলে খাবেন। এই ঘটনা ছাড়া আরও একটি ঘটনা নিয়ে হইচই হয়েছে। ম্যাচের পর যখন দুই দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা যখন একে-অপরকে সৌজন্যের হ্যান্ডশেক করছিলেন, তখন বিরাট কিন্তু সৌরভের সঙ্গে কোনওরকম করমর্দন করেননি। এই ঘটনার রেশ এসে পড়েছে সোশ্যালে। বিরাট এবার ইনস্টাগ্রামে সৌরভকে আনফলো করলেন! যা আগুনে ঘি দিয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)