জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এখনও আইপিএলে (IPL 2023) খাতা খুলতে পারল না। প্রথম ম্যাচে লখনউ সুপার জায়েন্টস (LSG) ও দ্বিতীয় ম্যাচে গুজরাত টাইটান্স (GT) হারিয়ে দিল ডেভিড ওয়ার্নারের (David Warner) টিমকে। ফের একবার সমালোচিত হলেন ডিসি ওপেনার পৃথ্বী শ (Prithvi Shaw)। হওয়াটাই স্বাভাবিক। কারণ দুই ম্যাচে ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে নেমে পৃথ্বী মোট ১৭ রান করেছেন। এবার দিল্লির ওপেনারকে চরম কটাক্ষ করলেন ভারতের প্রাক্তন ওপেনার ও দিল্লি দলের এক সময়ের মহাতারকা বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। বীরু সাফ জানিয়ে দিলেন যে, পৃথ্বীর এবার শুভমান গিলের (Shubman Gill) থেকে শেখা উচিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে শেহওয়াগ বলেন, 'পৃথ্বী এরকম শট নিয়ে বহুবার আউট হয়েছে। তবে ওকে ওর ভুল থেকে শিখতে হবে, কেমন! একবার শুভমান গিলের দিকে তাকাক। পৃথ্বী কিন্তু শুভমনের সঙ্গেই অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলেছে। এখন শুভমন ইন্ডিয়ার হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-২০ খেলছে। কিন্তু শ আইপিএলেই ধুঁকছে। অথচ এই প্ল্যাটফর্মটাই ওকে সবচেয়ে বেশি কাজে লাগাতে হবে ও রাত করতে হবে। ওদিকে বলতে হবে রুতুরাজ গায়কোয়াড়েরও কথা। এক আইপিএল মরসুমে ও ৬০০ রান করেছে। গিলও বড় রান করেছে। শ'কেও ধারাবাহিক হয়ে রান করতে হবে।'


আরও পড়ুন: KKR | IPL 2023: বল পিটিয়ে করেন ছাতু! শ্রেয়স-সাকিবদের বদলি এই মহানক্ষত্র, এলেন কোটি-কোটি টাকায়
 
লখনউয়ের বিরুদ্ধে পৃথ্বী ২৪ মিনিট ক্রিজে ছিলেন। ৯ বলে ১২ রান করেছিলেন। ব্রিটিশ পেসার মার্ক উডের গুড লেন্থ বল ধেয়ে এসেছিল ১৪৭ কিমি প্রতি ঘণ্টায়। পৃথ্বীর পা একটু নড়েনি। মার্ক উডের বল পৃথ্বীর অফস্টাম্প ছিটকে দিয়ে বেরিয়ে যায়। গুজরাতের বিরুদ্ধে পৃথ্বী ১৭ মিনিট ছিলেন ক্রিজে। ৫ বল খেলে ৭ রান করে আউট হয়ে যান। মহম্মদ শামির শট বলে পুল মারতে গিয়ে, পৃথ্বী মিড অনে তুলে দেন আলজারি জোসেফের হাতে। অন্যদিকে শুভমন চলতি আইপিএলে প্রথম ম্যাচ খেলেছিলেন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। তাঁর ব্যাট থেকে ৩৬ বলে ৬৩ রান এসেছিল। যদিও দ্বিতীয় ম্যাচে শুভমন ১৩ বলে ১৪ রান করেন।


পৃথ্বী দেশের হয়ে ৫টি টেস্ট, ৬টি ওয়ানডে ও ১টি টি-২০ ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত। ২০১৮ সালে দেশের জার্সিতে অভিষেক করা পৃথ্বী। ২০২১ সালে শেষবার ভারতের হয়ে খেলেছেন। তবে তিনি ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে নিয়মিত। তবে জাতীয় দলে তিনি কবে ডাক পাবেন, তা নিয়ে রীতিমতো সন্দেহ রয়েছে। কারণ পৃথ্বীর ফিটনেস ইস্যুই তাঁর প্রধান সেটব্যাক। তেইশ বছরের হয়েও পৃথ্বী একেবারেই কিন্তু ছটফটে নন মাঠে। বহু ক্রিকেট পণ্ডিতেরই সমালোচনার মুখে পড়েছেন পৃথ্বী। গতবছর পৃথ্বী দিল্লি ক্যাপিটালসের হয়ে ১০ ইনিংসে ২৮৩ রান করেছিলেন ওপেন করতে নেমে। তাঁর স্ট্রাইক-রেট ছিল ১৫২.৯৭।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)