ওয়েব ডেস্ক: টি২০ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিকের নাম ক্রিস গেইল, এতদিন আর এটা বলে দিতে হতো না। সকলেই জানতেন ৩০ বলে সেঞ্চুরির রেকর্ড রয়েছে ওয়েস্ট ইন্ডিজের এই ওপেনারের। কিন্তু গেইলের সেই রেকর্ড আর অক্ষত থাকল না। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ব্যাটসম্যান ইরাক থমাস করলেন নতুন টি২০ রেকর্ড। মাত্র ২১ বলে সেঞ্চুরি করেন তিনি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টোবাগো ক্রিকেট অ্যাসোসিয়েশনের লুইস ডি'ওর টি২০ প্রতিযোগিতায় রবিবার এই রেকর্ড করেন থমাস। বিপক্ষ লক্ষমাত্রা দিয়েছিল ১৫২ রানের। স্কারাবুরোর হয়ে ব্যাট করতে নেমে থমাস মাত্র ৩১ বলে একাই অপরাজিত ১৩১ রানের ইনিংস খেলেন। ফলে তাঁর দল ম্যাচ জিতে যায় মাত্র ৮ ওভারে! ২০১৩-র আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে পুনে ওয়ারিওয়র্সের বিরুদ্ধে মাত্র ৩০ বলে সে়্চুরি করেছিলেন গেইল। সেই ইনিংসে তিনি অপরাজিত ছিলেন ১৭৫ রান করে।


থমাস এদিন এই ম্যাচে মাঠে নামার আগে আরও একটি টি২০ ম্যাচ খেলেন।  সেই ম্যাচেও তিনি মাত্র ৫৩ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। টি২০ ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরি করার পর থমাস বলেছেন, 'মাঠটা তুলনায় ছোট ছিল। শুরুতে দু-একটা বল ব্যাটের মাঝখানে লাগা মাত্রই বুঝে যাই যে, আজ কিছু স্পেশাল ঘটতে যাচ্ছে!'



পাশাপাশি আজ দেখে নিন, গেইলের সেই সেঞ্চুরির ভিডিও..