নিজস্ব প্রতিবেদন: ব্যর্থতার দায় স্বীকার করে নিয়ে পদত্যাগ করলেন সবুজ-মেরুনের (ATK Mohun Bagan) স্প্যানিশ কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)।  চলতি আইএসএল-এর (ISL 2021) শুরুটা দাপটের সঙ্গে করেছিল সবুজ-মেরুন। গত মরসুমের মতো এ বারও ডার্বি যুদ্ধ জিতে চিরপ্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন স্প্যানিশ কোচ। তবে এরপরেই দলের পারফরম্যান্সের গ্রাফ কমতে শুরু করে। মুম্বই সিটি এফসি (৫-১) ও জামশেদপুর এফসি-র (২-১) হারের পর গত দুই ম্যাচ ড্র করেছে এটিকে মোহনবাগান। এরপরেই হাবাস নিজেই পদত্যাগের ইচ্ছে প্রকাশ করেন। জানা গিয়েছে যে, স্প্যানিশ কোচ ইতিমধ্যেই কর্তাদের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। এটিকে মোহনবাগানের তরফে সেটা গ্রহণও করা হয়েছে। দলের সহকারী কোচ ম্যানুয়েল কাসাকাল্লানা আপাতত রয় কৃষ্ণা-প্রীতম কোটালদের সঙ্গে কাজ করবেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই বিষয়ে জি ২৪ ঘণ্টাকে এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত বলেন, "হ্যাঁ হাবাস পদত্যাগ করেছেন। আগামী কয়েক দিনের মধ্যে নতুন কোচের নাম জানিয়ে দেওয়া হবে।" 


আরও পড়ুন: Ashes: Sunil Gavaskar, Sachin Tendulkar-এর কোন রেকর্ড ভাঙলেন Joe Root?


আরও পড়ুন: Virat Kohli: ব্যাট হাতে ফের আগ্রাসী বিরাটকে দেখতে চাইছেন Sunil Gavaskar



রয় কৃষ্ণা গত দুই মরসুমের মতো এ বার মেলে ধরতে পারছেন না। তিরির চোট থাকায় রক্ষণের অবস্থা আরও খারাপ। হুগো বুমোস শুরুটা ভাল করলেও গত কয়েকটি ম্যাচে দাগ কাটতে পারেননি। ফিনল্যান্ডের হয়ে ইউরো কাপ খেলা জনি কাউকোকে সই করালেও পারফরম্যান্স মোটেও আহামরি নয়। পরপর দুই ম্যাচে হার এবং দুই ম্যাচ ড্র করায় এই মুহূর্তে বেসামাল সবুজ-মেরুন। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ছয় নম্বরে রয়েছে সদ্য প্রাক্তন হাবাসের দল। এটিকে মোহনবাগান এ বার আদৌ শেষ চারে জায়গা করে নেবে কিনা সেটা নিয়েই দলের অন্দরমহলে উঠেছে প্রশ্ন। তাই হয়তো চাপের মুখে এমন কঠিন সিদ্ধান্ত নিলেন আইএসএল জয়ী কোচ। 


তবে হাবাসকে সরিয়ে দেওয়া হলেও নতুন কোচ নিয়োগ করে তাঁকে দলের সঙ্গে জুড়ে দেওয়া কিন্তু মোটেও সহজ নয়। কারণ করোনা পরিস্থিতির জন্য এই মুহূর্তে গোয়াতে কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে এগারোটি দল। সেই নিয়মে নতুন কোনও সদস্যকে দলে যোগ দিতে হলে তাঁকে ১৪ দিনের নিভৃতবাসে থাকতে হবে। এই সব বিষয়কে মাথায় রেখে চলতি মরসুমের বাকি ম্যাচগুলোর জন্য নতুন কোচের নাম কবে ঘোষণা করা হয় সেটাই দেখার। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App