নিজস্ব প্রতিবেদন: প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters) বিরুদ্ধে ৪-২ ব্যবধানে দাপুটে জয় পেয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তবে এমন জয়ের পরেও দলের পারফরম্যান্সে মোটেই খুশি নন হেড কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। স্প্যানিশ কোচের মতে, দ্বিতীয়ার্ধে আরও ভাল খেলা উচিত ছিল তাঁর দলের ছেলেদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের শেষে দলের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে হাবাস ক্ষোভের সঙ্গে বলেন, "আমাদের এখনও অনেক উন্নতি করতে হবে। দ্বিতীয়ার্ধের খেলা নিয়ে আমি খুশি নই। ওই সময়ে দলের মধ্যে ঢিলেঢালা ভাব চলে এসেছিল। অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে পড়েছিল ছেলেরা। এটা আমার পছন্দ নয়। আরও গোল করতে পারতাম আমরা। আরও গোলের সুযোগ পেয়েছিলাম। কিন্তু পারিনি। এই দিকটা আমাদের আরও উন্নতি করতে হবে। তিন পয়েন্ট পেয়ে খুশি ঠিকই। কিন্তু দ্বিতীয়ার্ধে আরও ভাল ফুটবল খেলা উচিত ছিল।" 


জোড়া গোল করে প্রথম ম্যাচেই নজর কাড়লেন গতবারের বিজয়ী দল মুম্বই সিটি এফসি থেকে আসা স্প্যানিশ স্ট্রাইকার হুগো বোমাস (Hugo Boumous)। ম্যাচের দু মিনিটে বোমাসের গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। ৩৯ মিনিটে কেরলের রক্ষণে আবার হুগো বোমাসের ঝড় আছড়ে পড়ে। একক দক্ষতায় গোল করেছিলেন বুমোস। এ বার একাই বিপক্ষের ফুটবলারকে টপকে বল জালে জড়িয়ে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন তিনি। 


আরও পড়ুন: ISl 2021: Hugo Boumous-এর জোড়া গোল,Kerala Blasters-কে ৪-২ গোলে হারাল ATK Mohun Bagan


এই স্প্যানিশ স্ট্রাইকারকে হাবাসই পছন্দ করে দলে এনেছিলেন। কোচের বিশ্বাসের মর্যাদা দেওয়ার জন্য খুশি তিনি। তবে প্রথম ম্যাচের পরেই বাড়তি উচ্ছ্বাস দেখাতে রাজি নন সবুজ-মেরুনের হেড স্যার। 


 



হাবাস যোগ করেন, "দল হিসেবে জিতেছি আমরা, কোনও একজনের জন্য তো জিতিনি। হুগো অবশ্যই ভাল ফুটবলার। তবে আমাদের দলে ওর মতো একাধিক ভাল ফুটবলার আছে। আমাদের দল হিসেবে খেলতে হবে। কোনও একজন-দুজনের ওপর নির্ভর করতে চাই না।" 


প্রথম ম্যাচ জয় এখন অতীত। আগামী ২৭ নভেম্বর ডার্বি যুদ্ধের জন্য প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সেটা হাবাসের কথায় পরিষ্কার। তবে একইসঙ্গে তিনি জানিয়ে দিলেন যে 'বড় ম্যাচ'এ নামার আগে দল আপাতত বিশ্রাম করবে। 


শেষে হাবাস বলেন, "ছেলেদের এখন বিশ্রাম দরকার। ফুটবলারদের পর্যাপ্ত রিকভারি প্রয়োজন। এরপর এসসি ইস্টবেঙ্গলকে নিয়ে ভাবা শুরু করব। তবে ওটাও আমার কাছে আর পাঁচটা ম্যাচের মতোই আর একটা ম্যাচ। ওই ম্যাচে জিতলে তো আর বাড়তি পাঁচ-ছয় পয়েন্ট পাওয়া যাবে না, সেই তিন পয়েন্টই পাব। আমি সেই ম্যাচের আগে বাইরের ম্যাচ খেলতে রাজি নই। যখন মাঠে নামব, তখনই না হয় ম্যাচ খেলব।" 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)