নিজস্ব প্রতিবেদন – মঙ্গলবার আইএসএলে নিজেদের দ্বিতীয় সেমিফাইনালে নর্থ ইস্ট ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান। প্রথম পর্বের সেমিফাইনালে ১-১ গোলে অমিমাংসীতভাবে শেষ হয়েছে। প্রথমার্ধে ডেভিড উইলিয়ামসের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন শিবির। কিন্তু ম্যাচের একেবারে শেষ প্রান্তে গিয়ে গোল হজম করে তারা। নর্থ ইস্ট ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন কৃষ্ণরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে চোটের কারণে এই ম্যাচেও খেলতে পারবেন না দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গন। লিগের শেষ ম্যাচে খেলার সময় মুম্বইয়ের বিরুদ্ধে চোট পান তিনি। খেলতে পারেননি প্রথম সেমিফাইনালেও। এখনও তিনি পুরোপুরি সুস্থ নন। তাই ফাইনালের কথা ভেবে এই ম্যাচে তাকে খেলানোর ঝুঁকি নিতে নারাজ কোচ হাবাস। তবে প্রথম এগারোয় তিরির ফেরার সম্ভাবনা রয়েছে বলেই জানা যায়।


এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত বলেন, ‘‘প্রথম সেমিফাইনালের একদম শেষদিকে গোল খাওয়াটা দুর্ভাগ্যজনক। তবে আমি বলেছি যে সেটা একদিক দিয়ে ভালোই হয়েছে। মুম্বইয়ের বিরুদ্ধে ড্র করলেই চ্যাম্পিয়ন্স লিগ খেলা যাবে এই চিন্তাটাই কিন্তু ব্যুমেরাং হয়েছে। এখন দ্বিতীয় সেমিফাইনালে জিততেই হবে এই মানসিকতা নিয়ে খেলতে নামবে দল যা একদিকে ভালো হয়েছে।’’ সন্দেশ ঝিঙ্গন যে খেলবেন না তা নিশ্চিত করেন তিনি।


আরও পড়ুন - আমার ৫ কেজি, অ্যান্ডারসনের ৩ কেজি ওজন কমে টেস্টের সময়: Ben Stokes


এদিকে খালিদ জামিল কোচিংয়ের দায়িত্ব নেওয়ার পর থেকে একটিও ম্যাচ হারেনি নর্থ-ইস্ট ইউনাইটেড। তাঁর মগজাস্ত্রকে আলাদা করে গুরুত্ব দিতেই হচ্ছে বাগান শিবিরকে। কিছুটা সতর্ক হলেও বাড়তি চাপ নিতে চান না বাগান কোচ হাবাস। তিনি বলেন যে তাঁর দলের খেলোয়াড়রা ম্যাচটির গুরুত্ব জানেন। ফাইনাল খেলতে হলে এটাই শেষ সুযোগ এবং তাদের জিততেই হবে।


৯০ মিনিটে ফয়সালা না হলে অতিরিক্ত সময়ে খেলা গড়াতে পারে অতিরিক্ত সময়ে। হতে পারে টাইব্রেকারও। তবে নির্ধারিত সময়ে খেলা শেষ করাই লক্ষ্য থাকবে হাবাস ব্রিগেডের।