আমার ৫ কেজি, অ্যান্ডারসনের ৩ কেজি ওজন কমে টেস্টের সময়: Ben Stokes

শেষ ম্যাচে রুটদের ইনিংস ও ২৫ রানে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যায় ভারত। 

Updated By: Mar 9, 2021, 01:05 PM IST
আমার ৫ কেজি, অ্যান্ডারসনের ৩ কেজি ওজন কমে টেস্টের সময়: Ben Stokes

নিজস্ব প্রতিবেদন – আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ টেস্ট শুরুর আগে আচমকাই পেটের গন্ডগোলে ইংল্যান্ড দলের অনেকেরই ওজন কমে গিয়েছিল বলে জানালেন দলের অলরাউন্ডার বেন স্টোকস।

ইংল্যান্ডের দৈনিক ডেইলি মিররকে স্টোকস বলেন, ‘‘আমার ৫ কেজি, ডম সিবলের ৪ কেজি ও জেমস অ্যান্ডারসনের ৩ কেজি ওজন কমেছে। ৪১ ডিগ্রী গরমে খেলে যাওয়া খুব সহজ নয়। বেশ কিছুজন অসুস্থ হয়ে পড়ায় কাজটা আৎও কঠিন হয়ে যায়। জ্যাক লিচও বোলিং স্পেলের মাঝে মাঝে ড্রেসিংরুমে ফিরে বেশ অনেকটা করে সময় বাথরুমে কাটিয়ে মাঠে ফিরছিল।’’

৪ ম্যাচের টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে হেরে যায় ইংল্যান্ড। শেষ ম্যাচে রুটদের ইনিংস ও ২৫ রানে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যায় ভারত।  উইকেটকিপার ঋষভ পন্থ ও অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের যথাক্রমে ১০১ ও অপরাজিত ৯৬ রানে ভর করে ভারত প্রথম ইনিংসে ৩৬৫ রান করে। প্রথম ইনিংসে ১৬০ রানের লিড নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ১৩৫ রানেই গুটিয়ে দেন অশ্বিন-অক্ষররা।

স্টোকস স্বীকার করে নেন যে পন্থ ও সুন্দরই দুই দলের মধ্যে ফারাক গড়ে দেন। তিনি কোনো অজুহাতও দিতে চান নি। তাদের খেলায় আরও উন্নতির প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।