জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডুরান্ড কাপে (Durand Cup 2022) এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) পারফরম্যান্স একেবারেই ভাল ছিল না। কলকাতা লিগে (CFL) মাঠে দল নামায়নি সবুজ-মেরুন। এএফসি কাপের (AFC Cup 2022) সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল জুয়ান ফেরান্দোর (Juan Ferando) দল। তাই এই মুহূর্তে আইএসএল-এর (ISL 2022-23) দিকেই সবার নজর রয়েছে। এর আগে মহাষষ্ঠীতে তিন ফুটবলারের সঙ্গে চুক্তি বাড়াল সবুজ-মেরুন ব্রিগেড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই তিন জনের তালিকায় রয়েছেন লিস্টন কোলাসো (Liston Colaco), মনবীর সিং (Manvir Singh) এবং দীপক টাংরি (Dipak Tangri)। এই মরসুমে এটিকে মোহনবাগানের সবচেয়ে বড় চিন্তা আক্রমণ ভাগ। ডুরান্ড কাপ থেকেই গোল করার লোকের অভাব বেশ টের পাওয়া যাচ্ছে। গোল করতে না পারার কারণেই কিন্তু গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল এটিকে মোহনবাগান। এএফসি কাপেও ছিল একই রোগ। আইএসএলেও একই পরিস্থিতি থাকলে কপালে দুঃখ আছে বাগানের। তবে দেশীয় স্ট্রাইকারদের উপর ভরসা রাখছে এটিকে মোহনবাগান শিবির। সে কারণেই মনবীর সিং এবং লিস্টন কোলাসোর সঙ্গে চুক্তি বাড়ানো হল।


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা



গত বারের আইএসএল-এ ভারতীয়দের মধ্যে সর্বাধিক গোলদাতা হয়েছিলেন লিস্টন কোলাসো। এ ছাড়া আধডজন গোল অ্যাসিস্ট করেছিলেন। এএফসি কাপেও চারটি গোল করেছেন। তাঁর সঙ্গে আরও পাঁচ বছরের চুক্তি করল এটিকে মোহনবাগান। চুক্তি বাড়ানোর পর লিস্টন বলছেন, ‘দেশের ঐতিহ্যশালী ক্লাব মোহনবাগান। পরিবেশ, পরিকাঠামো খুবই ভালো। সে কারণেই আরও পাঁচ বছর থাকার সিদ্ধান্ত নিলাম। গত বছর ভালো খেলেও অল্পের জন্য আইএসএল ট্রফি জিততে পারিনি। এ বার ট্রফি জিততে চাই। আমাদের দল এ বার আরও অনেক বেশি শক্তিশালী। দলে অনেক নতুন ফুটবলার এসেছে। প্রস্তুতিও ভালো হয়েছে। সকলেই একশো শতাংশ দিতে তৈরি।’


আরও পড়ুন: ISL 2022-23 : সমর্থকদের জন্য সুখবর, East Bengal FC নামে মাঠে নামছে লাল-হলুদ


আরও পড়ুন: Irani Cup 2022 : মুকেশের আগুনে পেসের পর সরফারাজের ঝোড়ো শতরান, ব্যাকফুটে সৌরাষ্ট্র


জাতীয় দলের স্ট্রাইকার মনবীর সিংয়ের চুক্তিও পাঁচ বছরের জন্য বাড়ানো হল। মিডফিল্ডার দীপক টাংরির সঙ্গে চুক্তি হল আরও চার বছরের। তিন সপ্তাহ প্রস্তুতির পর দুর্গা পুজোর জন্য ফুটবলারদের ছুটি দিয়েছেন স্প্যানিশ কোচ ফেরান্দো। ৪ অক্টোবর থেকে আইএসএল-এর চূড়ান্ত প্রস্তুতি শুরু করবে এটিকে মোহনবাগান। ১০ অক্টোবর থেকে শুরু হবে অভিযান। যুবভারতী ক্রীড়াঙ্গনে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে নামবে এটিকে মোহনবাগান।


 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)