নিজস্ব প্রতিবেদন :  কোয়ারেন্টিন-কোভিড টেস্ট-সোশ্যাল ডিসট্যান্স পেরিয়ে জৈব সুরক্ষা বলয়ে শুক্রবার থেকে গোয়ায় ফুটবল যুদ্ধ শুরু। এবার আইএসএলে মাঠে দর্শকরা আসতে পারবেন না এবার। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে নেমে ফুটবলাররা কী করে নিজেদের উদ্বুদ্ধ করবেন? আসন্ন আইএসএলে সমর্থকরা হাজির থাকবেন 'ফ্যান ওয়াল'-এ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


করোনাকালে দর্শকশূণ্য স্টেডিয়ামে খেলা যেন সিগনেচার স্টাইল হয়ে গিয়েছে। ইস্টবেঙ্গল-মোহনবাগান এর মতো কলকাতার দুই প্রধান খেলবে অথচ গ্যালারি ফাঁকা থাকবে! ভাবা যায় না। কিন্তু এটাই সত্যি। লা লিগা কিংবা ইংলিশ প্রিমিয়ার লিগের মতো এবার স্টেডিয়ামে  ফ্যান ওয়াল তৈরি করা হচ্ছে। যেখানে সর্মথকরা সরাসরি লাইভে আসার সুযোগ পাবেন এমনকি ভিডিয়ো কলের মাধ্যমে কথা বলতে পারবেন!


 



দর্শকশূন্য আবহে ঘরে বসে সমর্থকরা যাতে আগ্রহ হারিয়ে না ফেলেন সেজন্য প্রিয় দলের ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের ফ্যান ওয়ালে লাইভে আসার সুযোগ থাকছে। সমর্থকদের তার জন্য নাম রেজিস্টার করতে হবে ইন্ডিয়ান সুপার লিগের ওয়েবসাইটে। নির্বাচিত সর্মথকরা ম্যাচের দিন স্টেডিয়ামের ফ্যান ওয়ালে লাইভে এসে প্রিয় দলের উদ্দেশ্যে সমর্থন জানাতে পারবেন। হোম এবং অ্যাওয়ে ম্যাচে দুই দলের সমর্থকদের কাছেই থাকবে এই সুযোগ। স্টেডিয়ামে থাকবে দুটো এলইডি স্ক্রিন। আর সেখানেই তৈরি হবে এই ফ্যান ওয়াল। যেখানে সর্মথকরা ফুটবলারদের কাছাকাছি পৌঁছতে পারবেন।


আইপিএল এর মতোই আইএসএলেও কৃত্রিম শব্দব্রহ্ম তৈরি করা হচ্ছে। সারা মাঠ জুড়ে থাকবে সেই বাতাবরণ। দর্শক না থেকেও ফাঁকা স্টেডিয়ামে টানটান ম্যাচ যাতে ম্যাড়মেড়ে না মনে হয় তাই ফুটবলারদের স্বার্থে এমন ব্যবস্থা।  



আরও পড়ুন - ISL 2020-21: কৃষ্ণার কোভিড ড্রিবল! তিন দেশে কোয়ারেন্টিন, ফিজি টু গোয়া-রয়ের রোমাঞ্চকর গল্প