নিজস্ব প্রতিবেদন: তাঁর অদ্ভুত বোলিং অ্যাকশন বুঝে উঠতে বেশ সমস্যায় পড়েন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহর ইয়র্কার ত্রাস তৈরি করে ব্যাটসম্যানদের মনে। সেই বুমরাহ বলে দিলেন 'ডিউক' বলে বল করতে তিনি বেশি স্বচ্ছন্দ বোধ করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক সাক্ষাত্কারে ভারতীয় পেস ব্যাটারি জানান, "আমি ডিউক বলে(ইংল্যান্ডে তৈরি) বোলিং করতে ভালবাসি। এটা সুইং করে ভাল। যখন একজন বোলার একটু সাহায্য চায় তখন এই বল একটু হলেও সাহায্য করে। মাঠ ছোট আর ফ্ল্যাট পিচ হলে তো আর কথাই নেই। সেখানে এই ডিউক বল কিছুটা হলেও বোলারদের সাহায্য করে।"



কিন্তু এত ছোট রান আপ নিয়ে একজন পেসার কীভাবে অত জোরে বোলিং করে সে রহস্যও ফাঁস করলেন বুমরাহ নিজেই। তিনি বলেন,"সত্যি কথা বলতে আমি কোনওদিনই বেশি কোচিং নিই নি কারোর কাছে। সবসময় নিজের কথা শুনেছি। অনেকেই আমার বোলিং অ্যাকশন বদলাতে বলেছেন কিন্তু আমি নিজের শক্তি বাড়ানোর দিকেই মন দিয়েছি। আমার নিজের বিশ্বাসে এগিয়েছি। আমার যখন খামার বাড়িতে ছোটবেলায় খেলতাম। সেখানে বোলিং করার জন্য লম্বা রান আপ নেওয়ার জায়গা থাকত না। খুব বেশি হলে ওই আট স্টেপ। এই একটা কারণে আমার সেই অভ্যাসটা রয়ে গিয়েছে। আমি লম্বা রান আপের চেষ্টা করেছি। কিন্তু কিছুতেই বদলায়নি। কারণ বলের গতি তো সেই একই রয়ে গিয়েছে, তখন আর কেন রান আপ বাড়াব!"  



আরও পড়ুন - সোশ্যাল মিডিয়ায় আফ্রিদি-গম্ভীরের দ্বন্দ্ব থামানোর আর্জি জানালেন প্রাক্তন পাক অধিনায়ক