নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেট বোর্ড কি শেষপর্যন্ত তাদের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াতে চলেছে! প্রথমে ঠিক ছিল চলতি বছরে অর্জুন পুরস্কারের জন্য কারোর নাম  ক্রীড়ামন্ত্রকে পাঠানো হবে না। সূত্রের খবর শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করতে চলেছে বিসিসিআই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহর নাম অর্জুন পুরস্কারের জন্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে পাঠাতে চলেছে বিসিসিআই, সূত্রের খবর এমনই। সেই সঙ্গে অর্জুন পুরস্কারের দৌড়ে রয়েছেন ওপেনার শিখর ধাওয়ানের নামও।



বিগত বছরগুলোতে জাতীয় দলের জার্সি গায়ে বুমরার পারফরম্যান্স অনবদ্য। তাই  চলতি বছরে অর্জুন পুরস্কারের জন্য ধাওয়ানের থেকে অনেকটাই এগিয়ে ভারতীয় এই পেসার। ধাওয়ান এর আগে অর্জুন পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন ২০১৮ সালে।



এক বিসিসিআই আধিকারিক জানান, "গত বছর আমরা তিনজনের নাম প্রস্তাব করেছিলাম। বুমরাহ, জাদেজা এবং শামি। কিন্তু শেষ ল্যাপে এসে বুমরাহ ছিটকে যায়। কারণ জাতীয় দলে খেলার সিনিয়ারিটিতে জাদেজার কাছে হেরে যায় বুমরাহ।"
২৬ বছর বয়সী বুমরাহ দেশের হয়ে ১৪টি টেস্ট  খেলে সংগ্রহ করেছেন ৬৮ টি উইকেট। পাশাপাশি ৬৪ টি একদিনের ম্যাচে  বুমরাহর ঝুলিতে ৫০ টি এবং ১০৪ টি টি-টোয়েন্টিতে ৫৯টি উইকেট আছে।



বিসিসিআই সূত্রে পাওয়া খবর , তারা মনে করে বুমরাহ এবার যোগ্য দাবিদার। এশিয়ার একমাত্র বোলার হিসেবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া , দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির আছে বুমরাহর। এবারেও বুমরাহ আর ধাওয়ানের পাশাপাশি  শামির নাম আলোচনা হয়েছিল। কিন্তু পুলিসের মামলা নিষ্পত্তি না হওয়ার কারণে শামির নাম বাদ পড়ে।


 


আরও পড়ুন - নতুন মরশুমে আই লিগে কমছে বিদেশি সংখ্যা, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ফেডারেশনের বৈঠকে