নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট কেরিয়ারে মাঠের মধ্যে জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad) ও সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) বিদ্রুপ ও পাল্টা বিদ্রুপ ছিল চর্চিত। ভারত-পাকিস্তান ম্য়াচের সোনালী ইতিহাসের সঙ্গে তা জড়িয়ে রয়েছে। কিন্তু মাঠের বাইরে গাভাসকরের প্রতি পাক মহারথীর শ্রদ্ধা ও সম্মান সর্বোচ্চ পর্যায়ের। ফের একবার গাভাসকরের ভূয়সী প্রশংসা করলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পোস্ট এক ভিডিওতে মিয়াঁদাদ সেই ক্রিকেটারকে বিরাট সার্টিফিকেট দিলেন যিনি মাইকেল হোল্ডিং, অ্যান্ডি রবার্টস, ম্যালকম মার্শাল, ইমরান খান, রিচার্ড হেডলি ও ডেনিন লিলির মতো দুঁদে পেসারদের বিরুদ্ধে বুক চিতিয়ে ব্যাট করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মিয়াঁদাদ ভিডিও-তে বলেছেন, "গাভাসকর উচ্চতায় খাটো হয়েও সারা বিশ্বে যেভাবে দাপিয়ে খেলেছে তা অসাধারণ। ওর ধারাবাহিকতা ও পারফরম্যান্স দুর্দান্ত। এখনকার প্লেয়াররা গাভাসকরের ভিডিও দেখে অনেক কিছু শিখতে পারে। ওই উচ্চতা নিয়েও গাভাসকর ফাস্ট বোলারদের খেলত। ও ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া. নিউজিল্যান্ড এমনকী পাকিস্তানের সব চেয়ে ভয় ধরানো পেস বোলারদের বিরুদ্ধে খেলেছে। ও সফল হয়েছে। আমি ওর ব্যাটিং উপভোগ করেছি। আমার এখনও মনে আছে। আমি ওকে বিব্রত করার জন্য ওর সামনে গিয়ে ফিল্ডিং করতাম ও অনর্থক বকবক করতাম। কিন্তু গাভাসকরের মনোনিবেশ ও ফোকাস ছিল অত্যন্ত ওপরের দিকে। যদি আমি ওর ফোকাস নষ্ট করে ওকে আমি আউট করে দিতে পারতাম, তাহলে ও আমাকে অভিশাপ দিয়ে মাঠ ছাড়ত। যেটা আমি উপভোগ করতাম। গুণ্ডাপ্পা বিশ্বনাথন অনেক বড় মাপের ক্রিকটার ছিল, তবে গাভাসকর ছিল ব্যতিক্রমী।" মিয়াঁদাদ ফের একবার বুঝিয়ে দিলেন যে, গাভাসকর সত্যিই বাইশ গজের এক অনন্য় সাধারণ ক্রিকেটারই।


 



আরও পড়ুন: French Open controversy: Irina Camelia Begu-র ছোড়া র‍্যাকেটে আহত শিশু, শাস্তি সামান্য, বিতর্ক তুঙ্গে


আরও পড়ুন:  Simon Taufel: তিন ভারতীয় মহারথী হতে পারেন আম্পায়ার! নাম জানালেন সাইমন টফেল



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)