নিজস্ব প্রতিবেদন : আই লিগের খেতাবি লড়াইয়ের মাঝেই বড় ধাক্কা খেল ইস্টবেঙ্গল। ক্ষমা চেয়েও বড় শাস্তির হাত থেকে নিজেকে বাঁচাতে পারলেন না ইস্টবেঙ্গলের স্ট্রাইকার জবি জাস্টিন। যুবভারতীতে আইজল ম্যাচে করিমকে থুতু দেওয়ার জন্য বড়সড় শাস্তি হল জবির। ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি 'থুতু কাণ্ডে' অভিযুক্ত জবিকে ৬ ম্যাচের নির্বাসনের পাশাপাশি এক লক্ষ টাকা জরিমানা করল। জবির সঙ্গে একই দোষে দোষী করিমকেও ছয় ম্যাচের জন্য নির্বাসিত ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৬ ফেব্রুয়ারি যুবভারতীতে আইজল এফসি-র বিরুদ্ধে ম্যাচে আইজলের করিম ওমোলোজাকে থুতু দেন বলে অভিযোগ ওঠে। রেফারির দৃষ্টি এড়িয়ে গেলেও টিভি ক্যামেরায় সেই দৃশ্য ধরা পড়ে যায়। সঙ্গে সঙ্গে বিষয়টি ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হয়। জরুরি ভিত্তিতে ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি জানিয়ে দেয় চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নির্বাসিত থাকতে হবে জবিকে। তাই রিয়াল কাশ্মীর এবং মিনার্ভা ম্যাচ খেলেননি ইস্টবেঙ্গলের কেরালার এই স্ট্রাইকার। মঙ্গলবার দিল্লিতে ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির সভায় শুনানিতে এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি জবিকে দোষী সাব্যাস্ত করে ৬ ম্যাচ নির্বাসনে পাঠায়। সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। জবির সঙ্গে একই দোষে দোষী করিমকেও ছয় ম্যাচের জন্য নির্বাসিত ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।   



ফলে আই লিগের শেষ ম্যাচে গোকুলামের বিরুদ্ধে জবিকে তো পাবেই না ইস্টবেঙ্গল। সেই সঙ্গে সুপার কাপেও কেরালার স্ট্রাইকারকে পাবেন না আলেসান্দ্রো। একমাত্র সুপার কাপের ফাইনালে ইস্টবেঙ্গল উঠলে জবি জাস্টিনকে পাবে লাল-হলুদ ব্রিগেড।


আরও পড়ুন - আইপিএল-এ হস্তক্ষেপ করবে না, জানিয়ে দিল আইসিসি