আইপিএল-এ হস্তক্ষেপ করবে না, জানিয়ে দিল আইসিসি

আইসিসি-র ছয় সদস্যের ওয়ার্কিং গ্রুপের অন্যতম সদস্য হলেন বোর্ড সিইও রাহুল জোহরি।  

Updated By: Mar 5, 2019, 09:50 AM IST
আইপিএল-এ হস্তক্ষেপ করবে না, জানিয়ে দিল আইসিসি

নিজস্ব প্রতিবেদন :   দুবাইয়ে আইসিসি-র বৈঠকে আলোচনা হয়, যে আইপিএল সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে যে সব টি-টোয়েন্টি ক্রিকেট লিগ চলছে সেখানে এবার নজরদারি চালাবে আইসিসি। কিন্তু আইপিএলে আইসিসি-র এই হস্তক্ষেপের প্রস্তাবকে খারিজ করে দেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আইসিসিও জানিয়ে দিল, আইপিএল-এ হস্তক্ষেপ করবে না ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

বিশ্ব জুড়ে অনুষ্ঠিত সব টি-টোয়েন্টি লিগের জন্য  একটা নির্দিষ্ট নিয়ম চালু করতে চায় আইসিসি। দুবাইতে আইসিসি-র কোয়ার্টারলি বৈঠকে এই নিয়ে আলোচনা হয়। সব লিগগুলিতে নজরদারি করতে 'ওয়াচডগ' নিয়োগের পরিকল্পনার কথাও বৈঠকে জানায় আইসিসি। তখনই বিসিসিআই-এর তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, "আইপিএল হল ভারতের একটি ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা। আর এই টুর্নামেন্টের সঙ্গে আইসিসি-র কোনও যোগাযোগ নেই। ঠিক যেমন ঘরোয়া ক্রিকেটে রঞ্জি ট্রফি-র সঙ্গে আইসিসি-র কোনও সম্পর্ক নেই।"   

এরপরেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের সিইও ডেভ রিচার্ডসন এক বিবৃতিতে জানান, "আমরা খুবই ভাগ্যবান যে বেশ কয়েকটি ভালো মানের টি-টোয়েন্টি লিগ পেয়েছি। যার মধ্যে অবশ্যই আইপিএল রয়েছে। আইসিসি আইপিএল-কে নিয়ন্ত্রণ করতে চায় না। বিশ্ব জুড়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগ যাতে একটি নির্দিষ্ট নিয়ম মেনে চলে সেটাই আমাদের প্রাথমিক উদ্দেশ্য।" সেই সঙ্গে তিনি বলেন, " মিডিয়াতে যে ব্যাখ্যা দেওয়া হচ্ছে সেটা ঠিক নয়। আইসিসি, আইপিএল নিয়ন্ত্রণ করতে চায়-বিষয়টা ঠিক নয়। নতুন নিয়মের ক্ষেত্রে নেতৃত্ব দেবে ওয়ার্কিং গ্রুপ।" আইসিসি-র ছয় সদস্যের ওয়ার্কিং গ্রুপের অন্যতম সদস্য হলেন বোর্ড সিইও রাহুল জোহরি।  

আরও পড়ুন - পাকিস্তান প্রসঙ্গে বিসিসিআই-এর দাবি মানল না আইসিসি

.