নিজস্ব প্রতিবেদন: ব্যাটার হিসেবে তিনি বিশ্বসেরা। কিন্তু নেতা হিসেবে একেবারেই দাগ কাটতে পারছিলেন না। তাই শেষ পর্যন্ত বিরাট কোহলির (Virat Kohli) নীতি অনুসরণ করে নেতৃত্ব ছাড়লেন জো রুট (Joe Root)। অ্যাশেজের (The Ashes) পর ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টেস্ট সিরিজেও তাঁর অধিনায়কত্বে হারের মুখ দেখেছিল ইংল্যান্ড (England)। তাই শেষ পর্যন্ত চাপের মুখে স্বেচ্ছায় নেতৃত্ব ছাড়লেন জো রুট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নেতৃত্ব ছাড়া নিয়ে জো রুট বলেন, "ক্যারিবিয়ান সফর থেকে ফেরার পর পরিস্থিতি অনেক বদলে যায়। সবার সঙ্গে পরিস্থিতি পর্যালোচনার পর ইংল্যান্ডের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম। আমার কেরিয়ারের এটা সবথেকে কঠিন সিদ্ধান্ত। কিন্তু আমার পরিবার এবং আমার কাছের মানুষের সঙ্গে আলোচনার পর বুঝতে পেরেছি যে এটাই সঠিক সময়।' এরপর তিনি যোগ করেন, "গত পাঁচ বছর দেশকে নেতৃত্ব দেওয়ার প্রতিটি মুহূর্ত আমার কাছে খুবই গর্বের ছিল। ইংল্যান্ডের অধিনায়কত্ব করা আমার জীবনের সেরা প্রাপ্তি।" 


তবে বিরাটের পথ অনুসরণ করে নেতৃত্ব ছাড়লেও, টেস্ট দলের অধিনায়ক হিসেবে রুটের রেকর্ড মোটেও আহামরি নয়। ৬৪ টি টেস্টে নেতৃত্ব দিয়ে ইংল্যান্ডকে ২৭ টি ম্যাচে জিতিয়েছেন তিনি।



অ্যালিস্টার কুক সরে দাঁড়ানোর পর ২০১৭ সালে টেস্ট দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরেও ব্যর্থতার পর রুটের অধিনায়কত্ব নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছিল। তবে দায়িত্ব ছাড়তে রাজি ছিলেন না। কিন্তু শেষ পর্যন্ত চাপের মুখে নতজানু হয়ে শনিবার সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন রুট। 


আরও পড়ুন: Abhishek Banerjee: নববর্ষে DHFC-র লোগো, জার্সি উন্মোচন করে লক্ষ্য জানিয়ে দিলেন অভিষেক


আরও পড়ুন: Hardik Pandya, GT vs RR: চার মেরে হার্দিক ক্ষমা চাইলেন বোলারের কাছে! কিন্তু কেন?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)