নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিততে কোহলিদের পরামর্শ দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহমম্দ আজহারউদ্দিন। আজহারের মতে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল সব বিভাগেই যথেষ্ট শক্তিশালী। ইংল্যান্ডের মাটিতে এবার ভারতের টেস্ট সিরিজ জেতার সুযোগ আছে। তবে ভারতের দুই স্পিনার নিয়ে খেলা উচিত। এক্ষেত্রে তিনি মনে করেন, রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদব দুজনকেই টেস্টে প্রথম একাদশে খেলানো উচিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - ইংল্যান্ডে টেস্ট জিততে হলে বিরাটদের কী করতে হবে বলে দিলেন সৌরভ


আসন্ন ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে প্রথম একাদশে ভারতের দুই স্পিনার খেলানো উচিত বলে মনে করেন আজহারউদ্দিন। এ প্রসঙ্গে তিনি বলেন, "এবারের ভারতীয় দল সব দিক থেকেই বেশ শক্তিশালী। কোহলিদের আটকাতে ইংল্যান্ডকে ভালই বেগ পেতে হবে। কারণ, ইংল্যান্ডের বোলিং অ্যাটাক মোটেও ভাল নয়। ওদের জেমস আন্ডারসন আর স্ট্রুয়ার্ট ব্রড, এই দু'জন মাত্র ভাল বোলার আছে। কিন্তু এই দুজনেরও আবার চোট প্রবণতা আছে। পাশাপাশি অশ্বিন-কুলদীপকে খেলালে ওদের খেলতেও ইংল্যান্ড ব্যাটসম্যানদের কিন্তু সমস্যা হবে।"


আরও পড়ুন - ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন সৌরভ!


পাশাপাশি তিনি মনে করেন, "একমাত্র গ্রিণ টপ উইকেট হলেই ইংল্যান্ড কিছু সুবিধা করতে পারবে। তবে সেখানেও সমস্যা থাকবে। কারণ, ভারতের স্যুইং বোলাররাও খুব ভাল।" পয়লা অগস্ট থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।