নিজস্ব প্রতিবেদন: ফের স্বপ্নভঙ্গ। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার রাস্তা আপাতত বন্ধই রইল ভারতীয় পেস বোলার সান্তাকুমারণ শ্রীসন্থের কাছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের 'শ্রীসন্থ নির্বাসনে'র সিদ্ধান্তকেই বহাল রাখল কেরল হাইকোর্ট। যদিও এর আগে শ্রীসন্থের পক্ষেই গিয়েছিল সিঙ্গল বেঞ্চের রায়। এদিনের রায়ে কেরল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিয়েছে, আজীবন নির্বসনের মত একটি বিষয়ের ওপর আদালত কোনও রকম বিচারবিভাগীয় পর্যালোচনা করতে পারে না। আর এই মর্মেই বিসিসিআইয়ের দাখিল করা আবেদনকেই স্বীকৃতি দেয় আদালত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আদালতের এই রায়ের পর শ্রীসন্থ আরও লড়াইয়ের বার্তা দিয়ে টুইট করেন। তাঁর সঙ্গে অন্যায় হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। "আসল দোষীদের কী হল? চেন্নাই সুপার কিংস আর রাজস্থান রয়্যালসের জন্য এক রকম নিয়ম আর আমার বেলায় আলাদা", প্রশ্ন তুলেছেন শ্রীসন্থ। একই সঙ্গে তিনি বিসিসিআইয়ের বিরুদ্ধেও ক্ষোভ উগড়ে দেন।    




২০১৩ সালে আইপিএলে ম্যাচ-ফিক্সিংয়ে জড়িতে থাকার অভিযোগে শ্রীসন্থকে আজীবন বহিষ্কার করে বিসিসিআই। আন্তর্জাতিক মঞ্চ তো বটেই ঘরোয়া ক্রিকেটেও ডানহাতি পেস বোলারকে আজীবন নির্বাসনের সিদ্ধান্ত নেয় ম্যাচ-ফিক্সিং কাণ্ডের তদন্তে গঠিত হওয়া বিসিসিআইয়ের প্যানেল। এরপরই বোর্ডের সিদ্ধান্তের বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হন তিনি। ২০১৫ সালে দিল্লির আদালত শ্রীসন্থকে নির্দোষও ঘোষণা করে। 


চলতি বছরের অগস্টে কেরল আদালতের সিঙ্গল বেঞ্চও শ্রীসন্থের ওপর থেকে বিসিসিআইয়ের আজীবন নির্বাসন তুলে দেওয়ার পক্ষে রায়দান করে। এরপরই বোর্ড সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন করে। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় বিসিসিআই। এদিন মামলার রায়ে এব্যাপারে আদালতের হস্তক্ষেপ অনুচিত বলে মন্তব্য করেন বিচারপতিরা।