নিজস্ব প্রতিনিধি : আজ থেকে আসামে শুরু হয়েছে খেলো ইন্ডিয়া গেমস (Khelo India Games)। তার আগে বড়সড় কাণ্ড ঘটে গেল। ১২ বছরের তিরন্দাজ শিবাঙ্গিনী গোহেনের কাঁধে বিঁধে গেল তির। গুরুতর আহত হয় শিবাঙ্গিনী। প্র্যাকটিসের সময় সতীর্থর তির লক্ষ্যভ্রষ্ট হয়ে গেঁথে যায় শিবাঙ্গিনীর কাঁধে। প্রাথমিক চিকিত্সার পর তাঁকে তড়ঘড়ি দিল্লিতে নিয়ে যাওয়া হয়। আজ সকালে দিল্লির এইমসে অস্ত্রোপচারের মাধ্যমে গেঁথে থাকা তির বের করেন চিকিতসকরা। এখন ভাল আছে শিবাঙ্গিনী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডিব্রুগড়ের ছবুয়াতে প্র্যাকটিস করছিলেন শিবাঙ্গিনীসহ একাধিক তিরন্দাজ। সেই সময় শিবাঙ্গিনী ভুল করে বোর্ড-এর সামনে চলে আসে। তখনই সতীর্থর তির লক্ষ্যভ্রষ্ট হয়ে তাঁর কাঁধে এসে গেঁথে যায়। শিবাঙ্গিনী সাই-এর ট্রেনি। ছবুয়ার সাই ট্রেনিং সেন্টারে প্র্যাকটিস করে সে। চিকিত্সকরা জানান, শিবাঙ্গিনীর কাঁধে ছয় ইঞ্চি গভীর পর্যন্ত গেঁথে ছিল তির। যন্ত্রণায় ছটফট করতে থাকে শিবাঙ্গিনী।


আরও পড়ুন-  IND vs SL: আজ পুণেতে সিরিজ জয়ের লক্ষ্যে কোহলি ব্রিগেড


বৃহস্পতিবার রাত আটটা নাগাদ দিল্লিতে আনা হয় শিবাঙ্গিনীকে। শুক্রবার সকাল নটা নাগাদ শিবাঙ্গিনীর অস্ত্রোপচার হয়। প্রথমে মেশিন দিয়ে তিরের উপরের অংশ কেটে ফেলা হয়। তার পর অস্ত্রোপচারের মাধ্যমে সেটি বের করা হয়। দিল্লিতে আনার আগে স্থানীয় হাসপাতালের চিকিতসকরা অস্ত্রোপচারের চেষ্টা করেছিলেন। তবে তিরের ধারালো অংশ মেরুদণ্ডের ক্ষতি করতে বলে আশঙ্কা করছিলেন চিকিত্সকরা। তাই তাঁরা আর ঝুঁকি নেননি।