নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের তারকা ক্রিকেটার ও ভাইস ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul) বুঝিয়ে দিলেন যে, তাঁর হৃদয়টা সোনা দিয়ে মোড়ানো। ১১ বছরের শিশু ভরদকে বাঁচানোর জন্য আপতকালীন ভিত্তিতে বোন ম্যারো ট্রান্সপ্লান্ট (অস্থিমজ্জা প্রতিস্থাপন) করানো অত্যন্ত জরুরি হয়ে পড়ে। সেই শিশুর জন্য সাক্ষাৎ 'দেবদূত' হয়ে এলেন রাহুল! চিকিৎসার জন্য প্রয়োজনীয় ৩৫ লক্ষ টাকার মধ্যে ৩১ লক্ষ টাকা একাই দিয়ে দিলেন রাহুল। জানা যাচ্ছে অস্ত্রোপচারের পর ভরদ এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতবছর ডিসেম্বরে ভরদের বাবা সচিন নালাওয়াড়ে (পেশায় বীমা এজেন্ট) ও মা স্বপ্না ঝা গিভইন্ডিয়া ফাউন্ডেশনের যোগাযোগ করেন। এই সংস্থা ত্রাণ সংগ্রহ করার কাজ করে থাকে। তারাই ভরদের চিকিৎসার জন্য অর্থ জোগানে উদ্যেগী হয়। সেপ্টেম্বর থেকেই পঞ্চম শ্রেণির ভরদ হেমাটলোজিস্টদের চিকিৎসায় রয়েছে। মুম্বইয়ের জ্যাসলক হাসপাতালে ভরদের বিরল রক্তজনিত রোগ অ্যাপ্লাস্টিক অ্যামিনিয়া ধরা পড়ে। ভরদের প্লেটলেটের মাত্রাও ছিল অনেক কম। যার ফলে খুদে ভরদের রোগ প্রতিরোধক ক্ষমতা সংক্রমণের জন্য অত্যন্ত সংবেদনশীল হয়ে পড়ে। এমনকী সাধারণ জ্বর হলেও সারতে মাস পার করে যাচ্ছিল। ভরদকে সুস্থ করার জন্য অস্থিমজ্জা প্রতিস্থাপনই ছিল একমাত্র পাকাপাকি সমাধান।


রাহুল গিভইন্ডিয়ার থেকে ভরদের ব্যাপারে জানতে পেয়েই পদক্ষেপ নেয়। রাহুল এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "যখন আমি ভরদের ব্যাপারে জানতে পারি। তখনই টিমকে বলি গিভইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করতে। যেভাবে হোক আমাদের সাহায্য করতে হবে। আমি খুশি যে অস্ত্রোপচার সফল হয়েছে। ও ভাল আছে। আমি আশা করি ভরদ দ্রুত নিজের পায়ে দাঁড়িয়ে ওর স্বপ্নপূরণ করুক। আশা করি আমার অবদান অন্যদের উৎসাহিত করবে। যাদের সাহায্যের প্রয়োজন তাদের জন্য হয়তো অনেকেই এবার এগিয়ে আসবে।" ভরদের প্রাণ বাঁচিয়ে রাহুল প্রমাণ করে দিলেন তাঁর মহানুভবতা।


আরও পড়ুন: IPL 2022: শুরুতেই নেই Cummins, Warner, Hazlewood, Maxwell! কিন্তু কেন?


আরও পড়ুনYuvraj Singh On Virat Kohli: প্রিয় 'চিকু'কে 'সোনার বুট' উপহার যুবির! লিখলেন চোখে জল আনা চিঠি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)