নিজস্ব প্রতিবেদন- আইপিএলের আজ ৪৪তম ম্যাচ। হাই ভোল্টেজ চেন্নাই বনাম বেঙ্গালুরু। অর্থাৎ বিরাট কোহলি বনাম মহেন্দ্র সিং ধোনি। এবার আইপিএল আলাদা। বলছেন অনেকেই। কারণ এবার ধোনির চেন্নাইয়ের দাপট নেই। আবার বেঙ্গালুরু টানা ব্যর্থতার মুখে পড়ছে না। বরং উলটপূরাণ। এবার ধোনির চেন্নাইয়ের বিদায় প্রায় নিশ্চিত। আর বেঙ্গালুরু একটানা দারুণ পারফরম্যান্স করছে। রবিবার ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান অধিনায়কের জমজমাট লড়াই। সেটা দেখার অপেক্ষায় রয়েছেন দর্শকরা। আর এই ম্যাচে বেঙ্গালুরু বিশেষ জার্সিতে মাঠে নামবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোহলির দলের এই সবুজ জার্সিতে হারের সংখ্যা বেশি। তবে একটা অদ্ভুত রেকর্ড রয়েছে এই জার্সিতে বেঙ্গালুরুর। যতবারই বেঙ্গালুরু এই জার্সি পরে ম্যাচ জিতেছে, টুর্নামেন্টের ফাইনাল খেলেছে। এদিকে আজকের ম্যাচ চেন্নাই-এর কাছে সম্মান রক্ষার। প্রতিবারই গো গ্রিন ইনিসিয়েটিভ-এর জন্য একটি করে ম্যাচ সবুজ জার্সিতে খেলে বেঙ্গালুরু। আজ চেন্নাই-এর বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে গ্রিন জার্সি পরে নামবে কোহলির ছেলেরা। ২০১১ ও ২০১৬ আইপিএলে একটি করে ম্যাচ গ্রিন জার্সি পরে খেলে জিতেছিল বেঙ্গালুরু। ২০১১ ও ২০১৬, দুবারই গ্রিন জার্সি পরে খেলা ম্যাচ জিতে বেঙ্গালুরু  আইপিএলের ফাইনাল খেলেছে।


আরও পড়ুন-  অষ্টমীতে কলকাতার জয়জয়কার, দিল্লিকে হারিয়ে প্লে-অফের আরও কাছে নাইটরা


দুবারই অবশ্য ফাইনালে হেরেছে বেঙ্গালুরু। রানার্স হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। তবুও এই জার্সির সঙ্গে বেঙ্গালুরুর যে এক অদ্ভুত সম্পর্ক রয়েছে তা বলাই যায়। আজ চেন্নাই-এর কাছে অবশ্য সম্মান রক্ষার ম্যাচ। ইতিমধ্যে এগারোটার মধ্যে আটটি ম্যাচে হেরেছে চেন্নাই। ফলে টুর্নামেন্ট থেকে বিদায় প্রায় নিশ্চিত। তবুও কোহলির দলের বিরুদ্ধে আজকের ম্যাচ জিতে শেষটা অন্তত ভাল করতে চাইবে তারা। ১১ ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট এখন মাত্র ৬। তবে এখনো তিনটি ম্যাচ বাকি। এই তিন ম্যাচে বড় ব্যবধানে জিততে পারলে এবং পয়েন্ট টেবিলে কিছু এদিক-ওদিক হলে হয়তো চেন্নাইয়ের ভাগ্য ফিরতে পারে। দলে যখন ধোনি রয়েছেন তখন অনেক কিছুই সম্ভব, এ কথা হয়তো মেনে নেবেন ক্রিকেট ভক্তরা! তবে চেন্নাইকে তার জন্য তাকিয়ে থাকতে হবে অন্য দলের দিকেও।