নিজস্ব প্রতিবেদন: বিশেষজ্ঞরা বলে থাকেন বড় ম্যাচে কেউ ফেভারিট হয় না! তবে কিছুটা হলেও এগিয়ে থেকেই এদিন ইস্টবেঙ্গলের বিরুদ্ধে শুরু করেছিল মোহনবাগান। আই লিগের প্রথম ডার্বিতে 'ছন্নছাড়া' ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহনবাগান। আই লিগের শীর্ষেই থেকে গেল সবুজ-মেরুন ব্রিগেড। দুই স্প্যানিশ কোচের লড়াইয়ে বাজিমাত করলেন কিবু ভিকুনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বল পজেশনে ইস্টবেঙ্গলের থেকে অনেকটাই এগিয়ে ছিল মোহনবাগান। তবে খেলা শুরুর প্রথমেই সেট পিস থেকে বেশ কয়েকটি সুযোগ পায় ইস্টবেঙ্গল। এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় মোহনবাগানের মাঝমাঠের ফুটবলারদের পায়ে। ১৮ মিনিটে নওরেমের ক্রস থেকে হেডে গোল জোসেবা বেইতিয়ার। ১-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান। ২৫ মিনিটে কোলাডোর মাথা ফাটে। তবে কিছুক্ষণের মধ্যেই ব্যান্ডেজ করে আবার মাঠে নামেন হেইমি কোলাডো। আর ৩৮ মিনিটে অফ সাইডের জন্য আরও একটি গোল বাতিল হয় মোহনবাগানের। প্রথমার্ধের শেষে ১-০ গোলে এগিয়ে থাকে মোহনবাগান।



 



দ্বিতীয়ার্ধে অবশ্য শুরু থেকে বাগান ডিফেন্সে চাপ বাড়াতে থাকে কোলাডোরা। কিন্তু ৬৪ মিনিটে বেইটিয়ার কর্নার থেকে হেডে গোল বাবা দিওয়ারার। বাগান জার্সিতে বড় ম্যাচে গোল করলেন বাবা। ৭১ মিনিটে এস্পাদা-র গোলে ব্যবধান কমায় ইস্টবেঙ্গল। এরপর সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে ইস্টবেঙ্গল। কিন্তু ভাগ্য সহায় ছিল না লাল-হলুদের। বেশ কয়েকটি শট পোস্টে লেগে ফেরে। ৮ ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে আই লিগের শীর্ষে মোহনবাগান। 


আরও পড়ুন - ম্যারাথন নাকি দুঃস্বপ্ন! ছুটতে গিয়ে হৃদরোগে আক্রান্ত সাত জন, মৃত এক