নিজস্ব প্রতিবেদন : আইপিএলে খারাপ ফর্ম। বিশ্বকাপের আগে দলের রিস্ট স্পিনার কুলদীপ যাদবকে নিয়ে কতটা চিন্তায় ভারতীয় শিবির? ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে উড়ে যাবার আগে মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে অবধারিত ভাবে উঠে এল এই প্রশ্নটা। স্ট্রেট ব্যাটেই জবাব দিলেন ভারত অধিনায়কও। ভুল শুধরে বিশ্বকাপে আরও শক্তিশালী কুলদীপ যাদবকে দেখা যাবে বলেই মনে করেন তিনি। সেই সঙ্গে বিরাটের মতে, কুলদীপ যাদব-যুজবেন্দ্র চাহল অর্থাত্ 'কুলচা' জুটি ভারতীয় বোলিংয়ের দুই স্তম্ভ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবারের আইপিএলে ফর্মের ধারে কাছে ছিলেন না কলকাতার হয়ে খেলা কুলদীপ যাদব। ২০১৯ সালের আইপিএলকে দ্রুত ভুলতে চাইবেন কুলদীপ নিজেও। আইপিএলের ৯টি ম্যাচে মাত্র ৪টি উইকেট পেয়েছেন তিনি। ইকোনমি রেট ৮.৬৬। এমনকী আরসিবি-র বিরুদ্ধে ম্যাচে এমন বোলিং করেছিলেন যে ডাগআউটে ফিরে কেঁদেছিলেন কুলদীপ। তবে কি মিস্ট্রি স্পিনারের রহস্য বুঝে ফেলেছেন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। বিশ্বকাপের আগে কুলদীপের অফ ফর্ম কি চিন্তা বাড়িয়েছে ক্যাপ্টেন কোহলির? এ প্রসঙ্গে ভারত অধিনায়কের জবাব, "আপনারা দেখে থাকবেন অতীতে কুলদীপের সাফল্য রয়েছে। এক একটা সময় আসে যখন দেখা যায় কোনও কিছুই তার অনুকূলে যায় না। আমি খুব আনন্দ পেয়েছি এই বিষয়টায় যে এই ঘটনাটা আইপিএলে হয়েছে, বিশ্বকাপে হয়নি। ফলে অনেকটা সময় রয়েছে ওর হাতে নিজেকে শুধরে নেওয়ার। ভুল শুধরে বিশ্বকাপে আরও শক্তিশালী হয়ে কামব্যাক করবে। কুলদীপের যা স্কিল আছে আর সঙ্গে চাহলও রয়েছে। এই দুই জনেই আমাদের বোলিং বিভাগের দুই স্তম্ভ। আমরা তাই একেবারেই কারোর ফর্ম নিয়েই বিব্রত নই। দলের প্রত্যেকেই খুব আত্মবিশ্বাসী। প্রত্যেকেই ক্রিকেটটা উপভোগ করছে। এটাই তো দলের প্রত্যেকের কাছে থেকে আমরা চাই।"  


আরও পড়ুন- ICC World Cup 2019: ধোনির ভূমিকা বিরাট! বিশ্বকাপ মাতাবে মাহি, মত রবি শাস্ত্রীর


সেই সঙ্গে দলের বাকি বোলারদের নিয়ে বেশ নিশ্চিন্ত রয়েছেন বিরাট। আইপিএলের ক্লান্তি যে বুমরাহ-শামি-ভুবনেশ্বর-হার্দিকদের গ্রাস করেনি সে ব্যাপারেও নিশ্চিত ক্যাপ্টেন কোহলি। তিনি বলেন, "বিশ্বকাপ দলে আমাদের যে বোলাররা রয়েছে তারা সবাই তরতাজা। এমনকী আইপিএলের সময়ও দেখেছি যে বোলাররা ৫০ ওভারের ক্রিকেট খেলার মতো মানসিকতা নিয়েই তারা খেলেছে। এমনকী আপনারা দেখে থাকবেন যে কোনও বোলারকেই চার ওভার মাত্র বল করার পর খুব ক্লান্ত দেখিয়েছে। সবাই তাজা রয়েছে। তাদের সবার মাথাতেই একটা বিষয় ছিল সেটা হল ৫০ ওভারের ক্রিকেটের জন্য নিজেদের ফিট রাখা। যেন ফিটনেসে কোনও রকম ঘাটতি না পড়ে, আইপিএলের আগেই সবার সঙ্গে এই বিষয়ে কথা হয়েছিল।"   


আরও পড়ুন - ICC World Cup 2019: বাড়তি চাপ সামলাতে হবে, সব থেকে চ্যালেঞ্জিং বিশ্বকাপ: বিরাট কোহলি