নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ শেষে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, এমনটাই প্রত্যাশিত ছিল ভারতীয় ক্রিকেট সার্কিটে। ধোনির অবসর জল্পনা ছিল ভারতীয় ক্রিকেটে হটকেক। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরে দাঁড়িয়ে অবসর প্রশ্নে জল ঢেলে দিয়ে এমএসডি জানিয়ে দিয়েছেন, আগামী দু'মাস তিনি ক্রিকেট খেলবেন না। ক্রিকেট থেকে ছুটি নিচ্ছেন। রবিবার ক্যারিবিয়ান সফরের দল ঘোষণার পর নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানান ধোনির মতো লেজেন্ডারি ক্রিকেটার জানেন কবে অবসর নিতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



আগামী দু'মাস ধোনি টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্ট-এ একটি বিশেষ ট্রেনিংয়ে ব্যস্ত থাকবেন। ক্রিকেট থেকে তাই ছুটি নিয়েছেন মাহি। ধোনির অনুপস্থিতিতে ঋষভ পন্থের মতো তরুণ ক্রিকেটারকে তিন ধরণের ফরম্যাটেই বেশি করে সুযোগ দেওয়ার কথা উল্লেখ করেন এমএসকে প্রসাদ। এই প্রসঙ্গে তিনি বলেন, " ধোনিকে এই সিরিজে পাওয়া যাবে না। ও নিজেই জানিয়ে দিয়েছে সে কথা। বিশ্বকাপ পর্যন্ত আমাদের একটা রোডম্যাপ ছিল। বিশ্বকাপের পরে আমাদের আরও কিছু পরিকল্পনা রয়েছে। তাই বেশি করে ঋষভ পন্থকে সুযোগ দিয়ে পরিণত করে তুলতে হবে। এটাই আমাদের পরিকল্পনায় রয়েছে এখন।"


আরও পড়ুন- বিশ্বকাপ ফাইনালে স্টোকসের ব্যাটে লেগে ওভার থ্রোতে ৬ রান, ভুল স্বীকার আম্পায়ার কুমার ধর্মসেনার!


এদিকে ভারতীয় ক্রিকেটে ধোনির ভবিষ্যত্ কী? এ নিয়ে ধোনির সঙ্গে আলোচনা করেছেন নির্বাচক কমিটি। এমএসকে প্রসাদ বলেন, " অবসরের বিষয়টা সম্পূর্ণ ব্যক্তিগত।এমএস ধোনির মতো লেজেন্ডারি ক্রিকেটার নিজেই জানে কবে অবসর নিতে হবে বা নেওয়া উচিত্। আর যদি ভবিষ্যতের রোডম্যাপের বিষয় হয় তাহলে ধোনির বিষয়টি নির্বাচকদের হাতেই থাকছে।"