নিজস্ব প্রতিবেদন: আদৌ কি বার্সেলোনা (Barcelona) ছেড়ে চলে যাচ্ছেন লিওনেল মেসি? নাকি এই ক্লাবেই থাকছেন তিনি? আর যদিও বা যান, ঠিক কোথায় যাচ্ছেন তিনি? ছ'বারের ব্যালন ডি'অর জয়ী বিশ্ববন্দিত ফুটবলারের ভবিষ্যত নিয়ে তাঁর ফ্যানেদের মধ্যে প্রবল আগ্রহ। ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সান একাধিক স্প্যানিশ মিডিয়ার থেকে পাওয়া খবরের ভিত্তিতে যে রিপোর্ট প্রকাশ করেছে, সেখানে বলা হচ্ছে যে, মেসি তাঁর ক্লাব বার্সেলোনার সঙ্গেই চুক্তি পুনর্নবীকরণ করছে, সম্ভবত এই চুক্তি হতে চলেছে আজীবনের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আর্জেন্তাইন রাজপুত্র গত মরসুমেই ক্লাবকে জানিয়েছিল যে, তিনি স্পেন ছেড়ে এবার আমেরিকায় পাড়ি দিতে চান। মেসি খেলতে চান মেজর লিগ সকার (MLS)। এলএম টেন যেতে চান ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের (David Beckham) ক্লাব ইন্টার মায়ামিতে (Inter Miami)। এখন জানা যাচ্ছে যে, মেসির সঙ্গে বার্সা যে চুক্তি করতে চলেছে, সেখানে মেসি আরও দুই মরসুম খেলবেন বার্সার হয়ে, তারপর বেশ কয়েকটা মরসুম বেকহ্যামের ক্লাবে কাটিয়ে ফের তিনি ফিরবেন বার্সায়। যাঁর জন্য মেসিকে বিরাট পে-কাটের ধাক্কা হজম করতে হবে। 


আরও পড়ুন: Shree Cement র পাঠানো চুক্তিপত্রে ঠিক কোথায় সমস্যা? শনি বৈঠকে ৩টি বিষয় তুলে ধরল East Bengal


৩৩ বছরের মেসি আমেরিকা থেকে যখন ফের স্পেনে ফিরবেন, তখন মেসিকে মাঠ ও মাঠের বাইরে দুই ভূমিকাতেই পাওয়া যাবে। এমনটাই ভাবনা কাতালুনিয়ান ক্লাবের। আর চার বছর হয়তো মেসিকে দেখা যেতে পারে বার্সার বিশ্বব্যাপী অ্যাম্বাসডর হিসাবে। যা জানা যাচ্ছে মেসির সঙ্গে ২০২৩-২০২৫ পর্যন্ত বার্সার চুক্তি হবে ১০৪ মিলিয়ন পাউন্ডের ওয়েজ প্যাকেজে। এই চুক্তির প্রসঙ্গে বার্সেলোনার প্রেসিডেন্ট জোয়ান লোপার্তা বলছেন, "মেসির চুক্তি নবীকরণের প্রক্রিয়া চলছে। এখনও হয়নি। তবে ভাল ভাবেই হচ্ছে।"


মেসি স্পেন ছাড়ার পরিকল্পনা অনেক আগেই করে রেখেছিলেন। আমেরিকার জীবন তাঁকে ভীষণ টানে। যার জন্য মেসি ফ্লোরিডার সানি আইলজ বিচ শহরে একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টের পুরো ১০ তলাটাই কিনে নিয়েছেন ৫ মিলিয়ন পাউন্ডে। মাস দুয়েক আগে স্প্যানিশ টিভি স্টেশন লা সেক্সটাতে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, "আমি মার্কিন মুলুকে খেলতে চাই, ওখানকার জীবন ও লিগ, দুয়ের অভিজ্ঞতাই নিতে চাই। কিন্তু যেভাবে হোক না কেন আমি বার্সায় ফিরে আসব। এর বেশি কিছু ভাবছি না।"


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)