Shree Cement র পাঠানো চুক্তিপত্রে ঠিক কোথায় সমস্যা? শনি বৈঠকে ৩টি বিষয় তুলে ধরল East Bengal

তিন মৌলিক অধিকার নিয়েই ক্লাবের মূল আপত্তি।

Updated By: Jun 5, 2021, 11:38 PM IST
Shree Cement র পাঠানো চুক্তিপত্রে ঠিক কোথায় সমস্যা? শনি বৈঠকে ৩টি বিষয় তুলে ধরল East Bengal

নিজস্ব প্রতিবেদন: বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের (Shree Cement) পাঠানো চুক্তিপত্রে ঠিক কোথায় সমস্যা তা শনিবার পরিষ্কার করে জানিয়ে দিল ইস্টবেঙ্গল (East Bengal)। চার দিন আগে ক্লাবের এক্সিকিউটিভ কমিটির সদস্যরা চুক্তিপত্র খতিয়ে দেখে বলেছিলেন যে, তাঁরা শ্রী সিমেন্টের পাঠানো চূডা়ন্ত চুক্তিপত্রে সই করবেন না। এদিন ইস্টবেঙ্গল ক্লাব সাফ জানিয়ে দিল যে, কোন কোন বিষয় নিয়ে তাদের সমস্যা রয়েছে। শেয়ার, বোর্ড গঠন এবং বিচ্ছেদের নিয়ম, এই তিন মৌলিক অধিকার নিয়েই ক্লাবের মূল আপত্তি।

এদিন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যাবহী ক্লাব প্রাঙ্গনে বৃক্ষরোপণ অনুষ্ঠান হয়। দুপুর থেকেই লাল-হলুদ তাঁবুতে শীর্ষ কর্তাদের দেখা মেলে। এদিন সন্ধ্যায় শ্রী সিমেন্টের পাঠানো চুক্তিপত্র নিয়ে বৈঠকে বসেন কর্তার। শেয়ারহোল্ডিং বা অংশিদারীর ক্ষেত্রে চুক্তিপত্রে বলা হয়েছে যে, ইস্টবেঙ্গলের কাছে মাত্র ২০ শতাংশ শেয়ার থাকবে। যা কোনও ভাবেই মেনে নেবে না ইস্টবেঙ্গল। 

আরও পড়ুন: Copa America 2021: আয়োজক দেশ ব্রাজিলই নাকি খেলবে না! কী বলছেন ক্যাপ্টেন Casemiro?

বোর্ড গঠন নিয়েও ইস্টবেঙ্গলের রীতিমতো সমস্যা রয়েছে। প্রাথমিক চুক্তিতে বাঙুর গোষ্ঠী বলেছিল যে, শ্রী সিমেন্ট তাদের ৮ জনকে এবং ইস্টবেঙ্গল ক্লাবের ২ জনকে ডিরেক্টর হিসেবে নিয়োগ করতে পারবে। কিন্তু চূড়ান্ত চুক্তিপত্র নাকি বলছে অন্য কথা! শ্রী সিমেন্ট মনে করলে লাল-হলুদের ২ ডিরেক্টরকেও নাকি সরিয়ে দিতে পারে! শেষে বিচ্ছেদের প্রসঙ্গেও ইস্টবেঙ্গলের সমস্যা রয়েছে।

বিনিয়োগকারী সংস্থা ও ক্লাবের প্রাথমিক চুক্তিতে বলা ছিল ৯০ দিনের নোটিস দিয়েই নাকি শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের থেকে সরে আসতে পারে, এর বেশি কিছুই বলা ছিল না। এখন জানা যাচ্ছে সম্পর্ক শেষ হওয়ার পরেও নাকি শ্রী সিমেন্ট স্পোর্টিং স্বত্ব-সহ একাধিক জিনিস তারা ক্লাবকে ফেরত দেবে না। ইস্টবেঙ্গল জানাচ্ছে যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে নবান্নে যে চুক্তি হয়েছিল, তার সঙ্গে এই চুক্তির কোনও মিল নেই। মমতার সঙ্গে বৈঠক হলে ইস্টবেঙ্গল এই বিষয়টি তুলে ধরবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.