জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বার্সেলোনায় (Barcelona) দীর্ঘ ১৭ বছরের কেরিয়ার শেষ করে ২০২১ সালে লিয়োনেল মেসি (Lionel Messi) এসেছিলেন প্যারিস সঁ জরমেঁ (PSG)। কিন্তু স্পেন ছেড়ে ফ্রান্সে আসার অনুভূতি মোটেই সুখকর হয়নি বিশ্বকাপ জয়ী সাতবারের ব্যালন ডি'অর জয়ীর। বর্ণাঢ্য কেরিয়ারে সব পালক মুকুটে জুড়েছে তাঁর। মেসি ভাবতেও পারেননি যে, এই ক্লাবে এসে কেরিয়ারে প্রথমবার দু'সপ্তাহের জন্য সাসপেন্ডে হয়ে হয়েছিল। মেসি বিগত দুই বছর পিএসজি-র জার্সিতে জোড়া লিগ ওয়ান জিতেও কোনও দিন দ্য় ফ্রান্সের মানুষের মন জয় করতে পারেননি। বহুবার তাঁকে গ্যালারি থেকে বিদ্রুপ হজম করতে হয়েছে। মেসি সবরকম সুযোগসুবিধাসহ বার্ষিক ৩০৫ কোটি টাকারও বেশি আয় করেছেন পিএসজি থেকে। মেসির সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছিল পিএসজি-র। মেসির কাছে সুযোগ ছিল চুক্তি আরও এক বছর বাড়ানোর। তবে তা আর কার্যকর করতে হয়নি। মেসি প্যারিস ছেড়ে চলে যাচ্ছেন মায়ামিতে। আর মেসির এই চলে যাওয়া মেনে নিতে পারছেন না তাঁর সতীর্থ ও তরুণ প্রজন্মের মহারথী কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমবাপে এক সাক্ষাৎকারে বলেছেন, 'দেখুন মেসি ফুটবল ইতিহাসে গ্রেটেস্টদেরই একজন। মেসির মতো কারোর ছেড়ে যাওয়ার খবর কখনই সুখকর নয়। আমি বুঝতে পারলাম না যে, কেন মেসি চলে যাওয়ায় বহু মানুষ হাঁফ ছেড়ে বেঁচেছে। মেসি ফ্রান্সে পায়নি প্রাপ্য সম্মান।' বার্সেলোনা বা আল হিলাল নয়, মেসি যাচ্ছেন ইন্টার মায়ামিতেই। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের ক্লাবই মেসির নেক্সট ডেস্টিনেশন। মেসি যে প্যারিস ছেড়ে মায়ামিতে পাড়ি দেবেন, তা অনেক আগেই জানতেন মেসির অন্যতম প্রিয় বন্ধু ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। মেসির বার্সেলোনা ও পিএসজি সতীর্থ এনজেটেন বলছেন যে, মেসি মার্কিন মুলুকে গিয়ে সেখানকার লিগের চেহারাটাই বদলে দেবে।


আরও পড়ুন: Lionel Messi: অবলীলায় নেন অবিশ্বাস্য সব ফ্রি-কিক! শিখেছেন দুই কিংবদন্তির থেকেই, লিয়ো জানালেন নাম


মেসি আপাতত রয়েছেন চিনে সঙ্গে এসেছে তাঁর ভুবনজয়ী আর্জেন্টিনা স্কোয়াড। ২০১৭ সালের পর বেজিংয়ে এই প্রথমবার লিও। ফের একবার এশিয়ার মাটিতে তিনি পা রেখছেন প্রীতি ম্যাচ খেলার জন্য। আগামিকাল অর্থাৎ ১৫ জুন লিওনেল স্কালোনির শিষ্যরা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। শুধু চিন নয়, বেজিংয়ে খেলার পরে আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। সেখানে মেসির দল খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। গত ৪ ডিসেম্বর সকারুজদের বিরুদ্ধেই কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেন মেসিরা। নীল-সাদা জার্সিধারীরা ২-১ গোলে হলুদ বাহিনীকে হারিয়ে দিয়েছিল। মেসি ও জুলিয়ান আলভারেজ গোল করেছিলেন। আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের রিম্যাচই দেখবে চিন।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)