জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিংবদন্তি ফুটবলার লিয়োনেল মেসি (Lionel Messi) এখন কেরিয়ারের সায়াহ্ণে! ৩৭ বছরের ভুবনজয়ী ফুটবলার ২০২৩ সালে পিএসজি ছেড়ে এসেছিলেন ইন্টার মায়ামিতে (Inter Miami)। মার্কিন মুলুকের জীবনকে ভালোবেসে মেসি এসেছেন মেজর লিগ সকার (MLS) খেলতে। আড়াই বছরের চুক্তিতে ডেভিড বেকহ্য়ামের (David Beckham) ক্লাব গোলাপি জার্সি পরিয়েছে আটবারের ব্য়ালন ডি'অর (Ballon d'Or) জয়ীকে। তবে এখন মেসির ভবিষ্য়ত্‍ নিয়ে বিরাট বিতর্ক চলছে। জানা যাচ্ছে মেসি নাকি আগামী বছর ডিসেম্বরেই আমেরিকা ছাড়ছেন। ২০২৫ সালের ডিসেম্বরে মেসির সঙ্গে মায়ামির চুক্তি শেষ হচ্ছে। আর তারপরেই নাকি  মায়ামি এবং মেসির বিচ্ছেদ হয়ে যাচ্ছে! ২০১৮ সালে ফুটবল মানচিত্রে এসেছিল ইন্টার মায়ামি। ২০২৩ সালে এসে তাদের ট্রফির খরা কেটেছে। শুধু একটাই নাম, একটাই ফুটবলার মেসি। আর্জেন্টাইন কিংবদন্তির জাদুস্পর্শে বেকহ্যামের ক্লাবের ট্রফি ক্যাবিনেটের খাতা খুলেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'পাক বোলাররা ভেবেছিল মর্কেল কিছুই না'! শাহিনদের ফুটন্ত কড়াইতে ভাজলেন মহারথী


মেসি এবার কোথায় যাবেন? মনে করা হচ্ছে যে, মেসি নাকি তাঁর শৈশবের ক্লাব আতলেতিকো নিওয়েল'স ওল্ড বয়েজে ফিরে যাবেন। ১৯৯৫-২০০০ সাল পর্যন্ত মেসি এই ক্লাবেই খেলেছেন। মেসি মায়ামির সঙ্গে চুক্তি নবীকরণের পথে হাঁটবেন না বলেই আপডেট। ২০১৬ সালে মেসি এক স্প্য়ানিশ ম্যাগাজিনে দেওয়া সাক্ষাত্‍কারে বলেছিলেন, 'আমি যদি আর্জেন্টিনায় ফিরে যাই, যেটা আমার করতে খুবই ভালোলাগবে, তাহলে আমি নিওয়েল'স ওল্ড বয়েজেই খেলব।' আর্জেন্টিনার এই মুহূর্তে যা রাজনৈতিক পরিস্থিতি, সেই কথা ভেবেই মেসি নিজের দেশে ফেরার কথা বারবার ভাবছেন! 


রোজারিয়োতে ড্রাগ পাচারকারী গোষ্ঠীগুলির মধ্য়ে বিবাদ বহু পুরনো। স্য়ান্টা এফই প্রদেশের শহরটির কুখ্যাত মাদক-সংক্রান্ত সহিংসতার জন্য। এখানে এক লক্ষ মানুষের মধ্য়ে হত্য়ার গড় ২২! যা পুরো আর্জেন্টিনার চেয়েও অনেক বেশি। আর এই রোজারিয়োই কিন্তু  মেসির জন্মস্থান। গতবছরের ঘটনা। আর্জেন্টিনার কিংবদন্তি মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজোর পরিবারের মালিকানাধীন সুপারমার্কেটে বন্দুক হামলা করেছিল অজ্ঞাত সন্ত্রাসীরা। সেখানেও এই ভাবে কাগজ ফেলে দেওয়া হয়েছিল। যেখানে লেখা হয়,'মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি। (রোজারিওর মেয়র) পাবলো ইয়াভকিন নিজেই মাদক চোরাচালানকারী। সেও তোমাকে বাঁচাতে পারবে না'! মেসির পর এবার তাঁর বন্ধু আনহেল ডি মারিয়াকেও টার্গেট করা হয়েছে। 


আরও পড়ুন: রানআপ থেকে ডেলিভারি, অবিকল শোয়েব আখতার! বাইশ গজে ঝড় মেকানিক-পেসারের...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)