Morne Morkel: 'পাক বোলাররা ভেবেছিল মর্কেল কিছুই না'! শাহিনদের ফুটন্ত কড়াইতে ভাজলেন মহারথী

Pakistan Stars Torn Apart Over India Bowling Coach Morne Morkel Stint: মর্নি মর্কেলের সমর্থনে শাহিন-নাসিম-হ্য়ারিসদের ধুয়ে দিলেন প্রাক্তন পাক মহারথী

Updated By: Sep 24, 2024, 04:02 PM IST
Morne Morkel: 'পাক বোলাররা ভেবেছিল মর্কেল কিছুই না'! শাহিনদের ফুটন্ত কড়াইতে ভাজলেন মহারথী
'পাক বোলাররা ভেবেছিল মর্কেল ওদের সামনে কিছুই না'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ বিশ্বকাপে বাবর আজমদের সংসারে ছিলেন মর্নি মর্কেল (Morne Morkel)। তবে ভারতের মাটিতে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপে, পাকিস্তান পয়েন্ট টেবলে ছয়ে শেষ করে, হতাশ হয়ে দেশে ফিরে যায়। সেমি-ফাইনালে ওঠা হয়নি বাবরদের। মর্কেল চুক্তি শেষ হওয়ার আগেই চাকরি ছেড়ে দিয়েছিলেন। তবে শাহিন আফ্রিদিদের তিনি তালিম দিয়েছিলেন। পাকিস্তানের চাকরি ছেড়ে মর্কেল এখন ভারতীয় দলের চাকরি নিয়েছেন। আর মর্কেলকে পাকিস্তানে যোগ্য় সম্মান না দেওয়ায় এবার শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হ্য়ারিস রউফদের (Shaheen Afridi, Naseem Shah, Haris Rauf) শাহিনদের ফুটন্ত কড়াইতে ভাজলেন পাকিস্তানেরই  প্রাক্তন ক্রিকেটার ও কোচ বাসিত আলি (Basit Ali)!

আরও পড়ুন: ১২ বছর আগে রাতের ভুলেই! বিশ্বকাপের আগেই অধিনায়ককে চরম নিদান, মাথায় আকাশ ভেঙে পড়ল...

বাসিত তাঁর ইউটিউব চ্য়ানেলে বলেছেন, 'পাকিস্তানি বোলাররা নিজেদের ক্রিকেটের থেকেও বড় ভাবে। ওরা ভেবেছিল মর্কেল ওদের সামনে কিছুই না। আমাদের পার্থক্য়টা বুঝতে হবে। এই বাংলাদেশই পাকিস্তানের বিরুদ্ধে খেলল। যেখানে পাকিস্তানকে দেখে মনে হল যে, ওরা পুরোপুরি ব্য়াকফুটে। আর এই বাংলাদেশই হোয়াইওয়াশ করল পাকিস্তানকে। মানসিকতায়, ভাবনায় ও ক্লাসে রয়েছে ফারাক।' মর্কেলের যোগ্য়তা প্রশ্নাতীত। একসময়ে ডেল স্টেইন, ভার্নন ফিল্য়ান্ডারের সঙ্গে মর্কেলের ত্রিফলা আক্রমণ ছিল প্রতিপক্ষের কাছে ত্রাস। বিশ্বের বাঘা বাঘা ব্য়াটারদের কাঁপিয়ে দিয়েছে এই তিন। 
 
৬ ফুট ৪ ইঞ্চির মর্কেল, ১৪০ কিমি প্রতি ঘণ্টায় নিয়মিত বল করার সঙ্গেই দিতেন 'ঘাতক' সব বাউন্সার। উচ্চতা কাজে লাগিয়েই বাউন্সার অস্ত্রে নিজেকে করেছিলেন ভয়ংকর ধারাল। তাঁকে সামলাতে হিমশিম খেতে হত বোলারদের। এবার জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আকাশ দীপদের ক্লাস নেওয়া শুরু করেছেন। গম্ভীরের সঙ্গে এই নিয়ে তৃতীয়বার সাজঘর ভাগ করে নিচ্ছেন মর্কেল। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে গম্ভীর-মর্কেল একসঙ্গে খেলেছেন। লখনউ সুপার জায়েন্টেও তাঁরা ছিলেন সাপোর্ট স্টাফ। এবার ভারতীয় দলে ফের গম্ভীর-মর্কেল যুগলবন্দির শুরু হয়েছে। 

ভারতের সাপোর্ট স্টাফ হিসেবে মর্কেলের প্রথম অ্য়াসাইনমেন্ট চলতি ভারত-বাংলাদেশ দুই ম্য়াচের টেস্ট সিরিজ। ডানকান ফ্লেচার ছিলেন ভারতের শেষ বিদেশি কোচ। প্রায় একদশক পর ফের কোনও বিদেশি কোচ এলেন ভারতীয় দলে। এক দিন হাতে রেখেই চেন্নাইয়ে চারদিনে টেস্ট জিতে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। নাজমুল হোসেন শান্তর বাংলাদেশকে ভারত ২৮০ রানে হারিয়েছে। বাঘেরা লজ্জার হারে দিনের শেষে নিজেদের বিড়াল হিসেবে প্রমাণ করেছে। তবে চেন্নাই এখন অতীত। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হয়ে যাচ্ছে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট।

আরও পড়ুন:  'হিংসা করি, ঈর্ষাও করি'! কানপুর কাঁপবে 'রকেট' হামলায়? শান্তদের অশান্ত করলেন অশ্বিন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.