নিজস্ব প্রতিবেদন: সন্তোষ ট্রফির (Santosh Trophy) ফাইনালে জয় আসেনি। তীরে এসে তরী ডুবেছিল বাংলার। তবে তাতে কি! বঙ্গব্রিগেডের দুই অভাবী ফুটবলারের অভাব মিটিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী (West Bengal Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ৯ মে দলের অধিনায়ক মনোতোষ চাকলাদার (Manotosh Chakladar) ও স্ট্রাইকার দিলীপ ওরাওঁয়ের (Dilip Orao) হাতে তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে। সেটা জানিয়েছেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। ইতিমধ্যেই নবান্নের তরফে দুই ফুটবলারের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার রাজ্য মন্ত্রীসভার বৈঠকের পর নবান্নে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের কথা জানান অরূপ বিশ্বাস। ক্রীড়ামন্ত্রী বলেন, ”দিলীপ ওরাওঁ ও মনোতোষ চাকলাদার, এই দুই ফুটবলারকে চাকরি দেওয়া হচ্ছে। দুই ফুটবলারই অত্যন্ত গরিব পরিবার থেকে উঠে এসেছে। সংবাদমাধ্যম মারফত মুখ্যমন্ত্রী ওদের অর্থনৈতিক দুরবস্থার কথা জানতে পেরে নিজের কোটা থেকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।“  


গত ২ মে কেরলের বিরুদ্ধে সন্তোষ ট্রফির ফাইনালে ৯৬ মিনিটে গোল করেছিলেন দিলীপ ওরাওঁ। তবে তাঁর গোলেও জয় আসেনি। টাইব্রেকারে ৪-৫ ব্যবধানে হেরে ট্রফি হাতছাড়া করেছিল বাংলা। ফলে তাঁকে ট্র্যাজিক নায়ক হয়েই থাকতে হয়েছিল।


তবে দমদমের নাগেরবাজারের বাসিন্দা দিলীপের কপাল এ বার খুলে গেল। থাকেন তিনি। দিলীপের বাবা পুরসভার সাফাই কর্মী। মা গৃহস্থ বাড়িতে রান্নার কাজ করেন। দিলীপের বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেই। এহেন দিলীপের চাকরির ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী।


মনোতোষ চাকলাদারের বাবা কাঠের মিস্ত্রি। ব্যান্ডেলে বাড়ি মনোতোষের। ঘর খুবই ছোট। খুব কষ্ট করেই বোনের বিয়ে দিয়েছেন মনোতোষ। প্রতিমুহূর্তে দারিদ্র্যের সঙ্গে লড়াই মনোতোষের। তাঁকেও মুখ্যমন্ত্রীর কোটা থেকে চাকরি দেওয়া হচ্ছে।


আরও পড়ুন: Harshal Patel, IPL 2022: CSK- এর বিরুদ্ধে তিন উইকেট নিলেও কেন খুশি নন এই পেসার? জেনে নিন


আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: রানে ফেরার জন্য কোহলিকে কোন মজার পরামর্শ দিলেন David Warner? জানতে পড়ুন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)