নিজস্ব প্রতিনিধি: অলিম্পিক্সের (Tokyo Olympics 2020) প্রস্তুতি নিতে আপাতত ক্রোয়েশিয়ায় তিনি। সেদেশের রাজধানী জাগ্রেবের হোটেল নিভৃতবাসে ভারতের চ্যাম্পিয়ন শুটার মনু ভাকের (Manu Bhaker)। হরিয়ানার বছর উনিশের মেয়ে অলিম্পিক্স পদক জয়ের অন্যতম সম্ভাব্য নাম। তবে মনু এখন পিস্তল তুলে রেখে হাতে তুলে নিয়েছেন পেন। কারণ সামনেই তাঁর চতুর্থ সেমেস্টারের পরীক্ষা। দিল্লির লেডি শ্রীরাম কলেজে রাষ্ট্রবিজ্ঞানের ছাত্রী তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী ১৮ মে মনুর পরীক্ষা শুরু। আর তার ঠিক দু'দিন পরেই অর্থাৎ ২০ মে থেকে ক্রোয়েশিয়ার ওসাজে শহরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু মনুদের, যেখানে ভারত আমন্ত্রিত দেশ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবে। পরীক্ষা এবং শুটিং এক সঙ্গে ব্যালান্স করে চলছেন মনু। জানাচ্ছেন এতে তাঁর কোনও অসুবিধা নেই। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে মনু বলছেন, "আমি দু'টোই সামলে নেব। আগেও করেছি এমন। এটা ভাল ব্যাপার যে, প্রতিযোগিতার দিনগুলিতে আমার পরীক্ষা নেই কোনও।" মনুর বাবা রামকিশান ভাকের এই ব্যাপারে বলছেন, "পড়াশোনার ব্যাপারে আমার মেয়ে খুবই সিরিয়াস। কিন্তু শুটিং আর পরীক্ষা যদি একদিনে পড়ে যায়, তাহলে ও শুটিংকেই বেছে নেবে।"



আরও পড়ুন: সর্বকালে সেরা IPL একাদশ বেছে নিলেন Jos Buttler, এগারোর মধ্যে ভারতেরই ৭, নেই Raina!


যুব অলিম্পিক্স, আইএসএসএফ বিশ্বকাপ ও কমনওয়েলথে স্বর্ণ পদক জয়ী মনু। অলিম্পিক নিয়ে রীতিমতো আত্মবিশ্বাসী তিনি। বলছেন নিজের সেরাটা দিয়েই দেশকে গর্বিত করবেন তিনি।