নিজস্ব প্রতিবেদন: দুয়ারে টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) । মাল্টি স্পোর্টস ইভেন্টের সবচেয়ে বড় ও ঐতিহ্যবাহী আসর এবার বসছে জাপানের রাজধানী টোকিওতে। আগামী ২৩ জুলাই অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান। ওদিন ভারতের পতাকা বহন করবেন ৬ বারের বিশ্ব চ্যাম্পিয়ন কিংবদন্তি বক্সার এমসি মেরি কম (M C Mary Kom) ও জাতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং (Manpreet Singh)। আগামী ৮ অগাস্ট অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান। ওদিন ভারতের তেরঙা থাকবে কুস্তিগীর বজরং পুনিয়ার (Bajrang Punia) হাতে। সোমবার ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন (আইওএ, IOA) বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: জেলে বসে কুস্তির আপডেট চাই তাঁর! টিভি চেয়ে চিঠি লিখলেন Sushil Kumar



আইওএ-র সভাপতি নরিন্দর বাত্রা অলিম্পিক্সের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহকদের নাম জানানোর পাশাপাশি আরও একটি খবর দিয়েছেন। তিনি বলেছেন যে, এবার ভারতের মোট ১২৬ জন অ্যাথলিট ও ৭৬ জন আধিকারিক অলিম্পিক্সে যাচ্ছেন। ২০১ সদস্যের দলে ৫৬ শতাংশ পুরুষ ও ৪৪ শতাংশ মহিলা রয়েছে। আগামী ২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হবে। শেষ ৮ অগাস্ট। করোনা আবহে এক বছর পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে অলিম্পিক্স।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)