নিজস্ব প্রতিবেদন: পাক প্রধানমন্ত্রী ইমরান খান মনোনীত রামিজ রাজাকে (Ramiz Raja) চেয়ারম্যানের পদে বসিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। সোমবার আনুষ্ঠানিক ভাবে চেয়ারে বসেন সে দেশের প্রাক্তন ক্রিকেটার। আর দায়িত্ব নিতেই রামিজ বুঝিয়ে দিলেন যে, আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর 'কনট্যাক্টস' কতটা ভাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ম্যাথিউ হেডেন (Matthew Hayden) ও ভার্নন ফিল্যান্ডারকে (Vernon Philander) বাবর আজমদের কোচ করিয়ে নিয়ে আসলেন তিনি। ক্রিকেটের শো পিস ইভেন্টে পাকিস্তান দলের দায়িত্বে বাইশ গজের দুই প্রাক্তন মহাতারকা।


আরও পড়ুন: Sourav Ganguly: কেন টি-২০ বিশ্বকাপে ধোনি ভারতীয় দলের মেন্টর? কারণ জানালেন সৌরভ


গত ৬ সেপ্টেম্বর টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করে পাকিস্তান। আর তার ঠিক কয়েক ঘণ্টা বাদেই জাতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ান মিসবা-উল-হক (Misbah-ul-Haq)। পাশাপাশি পদত্যাগ করেন বোলিং কোচ ওয়াকার ইউনিসও (Waqar Younis)। বায়ো বাবল ক্লান্তি দেখিয়েই দায়িত্ব থেকে সরে আসেন মিসবা-ওয়াকার। মিসবারা সরে দাঁড়ানোর এক সপ্তাহের মধ্যে পাকিস্তান নতুন সাপোর্ট স্টাফ বেছে নিল।


বিশ্বকাপ জয়ী অজি কিংবদন্তি ব্যাটসম্যান হেডেনের নিয়োগে উচ্ছ্বসিত রামিজ রাজা। সাংবাদিক বৈঠকে তিনি বলেন,"অস্ট্রেলিয়ানরা দলে আগ্রাসন আনতে পারে। বিশ্বকাপের অভিজ্ঞতার সঙ্গেই হেডেন বিশ্বমানের প্লেয়ার। ড্রেসিংরুমে একজন অজিকে পেয়ে দারুণ উপকৃত হব।" অন্যদিকে প্রাক্তন প্রোটিয়া পেসার ফিল্যান্ডারের সম্বন্ধে রামিজের মত,"আমি ফিল্যান্ডারকে খুব ভাল ভাবে চিনি। ও বোলিংয়টা খুব ভাল বোঝে। অস্ট্রেলিয়াতেও দারুণ রেকর্ড।" ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে নিউজিল্যান্ড আসছে পাকিস্তানে। মিসবা-ওয়াকারের জায়গায় ঘরের মাঠে এই গুরুত্বপূর্ণ সিরিজে বাবরদের দায়িত্বে  প্রাক্তন কিংবদন্তি পাক স্পিনার সাকলিন মুস্তাক ও অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।