নিজস্ব প্রতিনিধি : সম্পর্কে তিনি বীরেন্দ্র শেহবাগের ভাগ্নে। কিন্তু ভারতীয় ক্রিকেটে তিনি সেই পরিচয়ে তেমন পরিচিত নন। বরং তিনি ভারতীয় ক্রিকেট সার্কিটে নিজের পরিচয় নিজেই তৈরি করেছেন। মায়াঙ্ক ডাগর মূলত ক্লাসিকাল লেফট-আর্ম অফস্পিনার। ২০১৬ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলের সদস্য ছিলেন মায়াঙ্ক। সেই টুর্নামেন্টে তিনি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছিলেন। ফলে বোঝাই যাচ্ছে, ভারতীয় ক্রিকেটের মহাকাশে তিনি অবশ্যই উঠতি তারকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ভারতকে ৮৬ রানে হারিয়ে সিরিজে লড়াইয়ে ফিরল ইংল্যান্ড


মায়াঙ্ককে নিয়ে এই মুহূর্তে এত কথা লেখার কারণ রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দলে ফিটনেস নিয়ে বেশ সচেতনতা তৈরি হয়েছে। ফিটনেসের সেরা জায়গায় না থাকলে বিরাটের এই দলে সুযোগ পাওয়া মুশকিল। ফিটনেস নিয়ে এই বাড়াবাড়ি রকমের ট্রেন্ড কিন্তু আখেরে ভারতীয় দলকে ফায়দা দিয়েছে। রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, কুলদীপ যাদব, প্রত্যেকেই ফিট। কিন্তু তার পরও অম্বাতি রায়াড়ু, সঞ্জু স্যামসন, মহম্মদ শামির মতো ক্রিকেটাররা সম্প্রতি ফিটনেস টেস্টে পাশ করতে পারেননি। যদিও ভারতীয় দলের ফিটনেস মাপার বেঞ্চমার্ক এখন ইয়ো ইয়ো টেস্ট। আর সেই টেস্টে কোহলির গোটা দলকে হারিয়ে দিলেন শেহবাগের ভাগ্নে।


আরও পড়ুন-  গড়াগড়ি দিয়ে 'নেমার' হয়ে গেলেন চাহল!


হিমাচল প্রদেশের মায়াঙ্ক আইপিএলে খেলেন পাঞ্জাবের হয়ে। সম্প্রতি ইয়ো ইয়ো টেস্টে মায়াঙ্ক পয়েন্ট করেছেন ১৯.৩। সর্বনিম্ন ১৬.১ পয়েন্ট করা বাধ্যতামূলক ইয়ো ইয়ো টেস্টে।ফিটনেস নিয়ে প্রচণ্ড খুঁতখুঁতে বিরাট কোহলি  গত বছর ইয়ো ইয়ো টেস্টে পয়েন্ট করেছিলেন  ১৯। মণীশ পাণ্ডের স্কোর ছিল ১৯.২। দলের বাকিদের পয়েন্ট ছিল এই দুজনের থেকে কম। কিন্তু এবার মায়াঙ্ক ভারতীয় দলের সবাইকে পিছনে ফেলে দিলেন। ২১ বছরের মায়াঙ্ককে নিয়ে এখন তাই ভারতীয় ক্রিকেট সার্কিটে জোর আলোচনা।